নিয়োগ দুর্নীতি মামলায় এবার অভিষেককে তলব ইডির, আগামী সপ্তাহেই হাজিরা

আজই কয়লা পাচার মামলায় ইডি দপ্তরে হাজিরা দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। চার ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
অভিষেককে তলব ইডির
অভিষেককে তলব ইডিরগ্রাফিক্স - আকাশ নেয়ে

নিয়োগ দুর্নীতি মামলায় এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল ইডি। ১৩ জুন, মঙ্গলবার তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে হবে। উল্লেখ্য, আজই কয়লা পাচার মামলায় ইডি দপ্তরে হাজিরা দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। চার ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

ইডি সূত্রে খবর, বৃহস্পতিবার সন্ধ্যায় অভিষেককে তলবের নোটিস পাঠানো হয়েছে। ওই নোটিসে আগামী ১৩ জুন সকাল সাড়ে ১১টার সময় অভিষেককে সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলেছে ইডি।

এর আগে গত ২০ মে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই দপ্তরে হাজিরা দিয়েছিলেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক। নিয়োগ দুর্নীতিতে ধৃত বহিষ্কৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের এক চিঠি সংক্রান্ত মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম জড়ায়। এরপরই কলকাতা হাই কোর্ট নির্দেশ দিয়েছিল, অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি এবং সিবিআই। সেই মতো ২০ মে নিজাম প্যালাসে হাজিরা দিয়েছিলেন তিনি। সাড়ে ৯ ঘণ্টারও বেশি সময় ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

সিবিআই দপ্তর থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রীয় সংস্থা ও বিরোধীদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন অভিষেক। তিনি বলেছিলেন, ‘‘বেশ কিছু নাম দেখিয়ে আমাকে জিজ্ঞেস করা হয়েছিল আমি এঁদের জানি কিনা। আমি তাঁদের চিনি না। যাঁদের নাম বলা হয়েছিল, তাঁদের ৯০ শতাংশের বাড়ি পূর্ব মেদিনীপুর জেলার। কেউ কেউ আবার মুর্শিদাবাদের।“

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in