TMC: বিচারব্যবস্থাকে আক্রমণের জের, অভিষেকের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের

আদালতে আইনজীবী কৌস্তভ বাগচী তৃণমূল নেতার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলার আর্জি জানালে বিচারপতি তাতে সম্মতি দেন। সোমবার দুপুরে ঐ মামলার শুনানি হওয়ার কথা আছে।
অভিষেক বন্দ্যোপাধ্যায়
অভিষেক বন্দ্যোপাধ্যায়গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বিচারব্যবস্থাকে আক্রমণের অভিযোগে তৃনমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আদালতে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করলেন আইনজীবী কৌস্তভ বাগচী। আর এই মামলার শুনানি হবে সোমবার দুপুর ২টো তে।

হলদিয়ার শ্রমিক সমাবেশের মঞ্চ থেকে অভিষেক বিচারপতিদের নজিরবিহীন আক্রমণ করেছিলেন। যার জেরেই এই মামলা। সূত্রের খবর, আদালতে আইনজীবী কৌস্তভ বাগচী তৃণমূল নেতার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলার আর্জি জানালে বিচারপতি তাতে সম্মতি দেন। সোমবার দুপুরে এই মামলার শুনানি হওয়ার কথা আছে।

এই বিষয় নিয়ে রাজ্যপালও মুখ খোলেন। তিনি বলেন, সাংবিধানিক প্রতিষ্ঠানকে এইভাবে আক্রমণ কখোনই কাম্য নয়। অভিষেকের নাম না করেই বলেন একজন সাংসদ হিসাবে সমস্ত সীমা অতিক্রম করেছেন।

অন্যদিকে, রাজ্যপালকে পাল্টা ট্যুইটারে খোঁচা দেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। তিনি লেখেন, “আমি সবসময় ক্ষমতার সামনে সত্যি বলতে বিশ্বাস করি। আমি বলেছিলাম কলকাতা হাইকোর্টের ১ শতাংশ আছেন যাঁদের যোগসাজোগ রয়েছে এবং তল্পিবাহকের কাজ করছেন। মানুষ দেখছে, তারা জানে কে সীমা অতিক্রম করছে”।

প্রসঙ্গত, শ্রমিক সমাবেশের মঞ্চ থেকে অভিষেক বলেন, বিচারপতিদের মধ্যে কেউ কেউ আছেন যাঁরা তল্পিবাহকের ভূমিকা পালন করছেন। এখন কিছু হলেই সিবিআই। এমনকি খুনের মামলাতেও স্থগিতাদেশ দিচ্ছে। অভিযুক্তকে নিরাপত্তা দেওয়া যায় কিন্তু কখনও স্থগিতাদেশ দেওয়া যায় না। পাশাপাশি তিনি বলেন, এই কথা বলার জন্য তাঁর বিরুদ্ধে মামলাও হতে পারে। তবে তিনি সতিয় কথা বলতে ভয় পান না। যেটা ঠিক সেট প্রয়োজনে একশো বার বলতেও রাজি।

অভিষেক বন্দ্যোপাধ্যায়
‘তল্পিবাহক’ - হলদিয়ার সমাবেশ থেকে বিচারকদের নজিরবিহীন আক্রমণ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in