'মানুষ গান শুনতে চাইলে পুলিশ কী লাঠিচার্জ করবে?' - নজরুল মঞ্চের অব্যবস্থা প্রসঙ্গে মন্তব্য মেয়রের

"এই রকম একজন পপুলার আর্টিস্ট পারফর্ম করছেন কলকাতায়, ইয়ং ক্রাউডকে ওরা প্রটেকশনে রেখেছে কিন্তু সেই জনস্রোতকে আটকানো যায়নি”। - ফিরহাদ হাকিম
'মানুষ গান শুনতে চাইলে পুলিশ কী লাঠিচার্জ করবে?' - নজরুল মঞ্চের অব্যবস্থা প্রসঙ্গে মন্তব্য মেয়রের
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

কে কে-র মৃত্যুতে জনসাধারণের ওপর দোষ চাপিয়ে প্রশাসনিক ব্যর্থতা ঢেকে ফেলতে চাইছেন ফিরাদ হাকিম। এমনই প্রশ্ন উঠছে চারিদিকে। সংবাদমাধ্যমে এদিন কলকাতার মেয়র বলেন, মানুষ গান শুনতে চাইলে পুলিশ কী লাঠিচার্জ করবে?

মঙ্গলবার নজরুল মঞ্চের চরম অব্যবস্থা নিয়ে অনেকেই সোশ্যাল মিডিয়াতে মুখ খুলছেন। একজন বিখ্যাত শিল্পীর অনুষ্ঠানে এমন অপ্রীতিকর পরিস্থিতি কীভাবে হতে পারে? প্রশাসন কী করছিল? এমন প্রশ্ন করছে অনেকেই। আর বিষয়টি নিয়ে কলকাতার মেয়র ফিরাদ হাকিম সংবাদমাধ্যমে বলেন, “কে কে-র পপুলারিটি এমন ইয়ং ক্রাউড ঝেঁকে ধরে। কেএমডিএ-র পক্ষ থেকে আমাকে বলা হয়েছে আর কলেজগুলিকে অনুষ্ঠান করতে দেবেন না। কারণ কলেজের ছেলেমেয়েরা সিটের ওপর উঠে নাচানাচি করে ভেঙে ফেলছে। আর এই রকম একজন পপুলার আর্টিস্ট পারফর্ম করছেন কলকাতায়, ইয়ং ক্রাউডকে ওরা প্রটেকশনে রেখেছে কিন্তু সেই জনস্রোতকে আটকানো যায়নি”।

সূত্রের খবর, অনুষ্ঠানে উপস্থিত একাংশ দাবি করে গতকাল এসি ঠিক মতো কাজ করছিল না। কিন্তু ফিরহাদ হাকিম সেই অভিযোগ কার্যত অস্বীকার করেন। সংবাদমাধ্যমে তিনি জানান, “নজরুল মঞ্চের এসি যথেষ্ট ভালো। আমরা যখন যাই তখন বলি কমাতে। কিন্তু যখন দরজা খোলা থাকে হইহই করে অত লোক ঢুকে যায় তাতে প্রভাব পড়বেই। এসির একটা লিমিটেশন আছে। যেটা ২৭০০ ক্যাপাসিটির এসি সেটা ৭০০০ হাজার হলে সেখানে নিঃশ্বাস-প্রশ্বাসের একটা সমস্যা হয়। পাঁচিল টপকে গতকাল ছেলে মেয়েরা প্রবেশ করেছে। মানুষের উছ্বাসের জন্যই এই জনস্রোত কনট্রোল করা যায়নি”।

পাশাপাশি তিনি সংবাদমাধ্যমকেও প্রশ্ন করেন, “মানুষের উছ্বাস যখন হয়, বাচ্চারা যখন ছুটে আসে তখন তাদের কে আটকাবে? মানুষ গান শুনতে চাইলে পুলিশ তো আর লাঠিচার্জ করতে পারে না”। কলকাতার মেয়রকে বলতে শোনা যায়, এখন কিছু হলেই কন্ট্রোভার্সি শুরু করে দেওয়া হচ্ছে। কিন্তু মানুষের মৃত্যু কেউ জানতে পারেনা। তাই এইসব নিয়ে কন্ট্রোভার্সি করা উচিত নয়।

'মানুষ গান শুনতে চাইলে পুলিশ কী লাঠিচার্জ করবে?' - নজরুল মঞ্চের অব্যবস্থা প্রসঙ্গে মন্তব্য মেয়রের
মিডিয়া পাশ থেকে সরে গেলে আগামী দিনে বিজেপির অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না - ফিরহাদ হাকিম

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in