DYFI-এর সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন হিমঘ্নরাজ ভট্টাচার্য

আশি সালে যখন ডিওয়াইএফআই গঠিত হয় তখন তার সাধারণ সম্পাদক ছিলেন হান্নান মোল্লা। এরপর মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, শমীক লাহিড়ী, তাপস সিনহা, কল্লোল রায়, অভয় মুখোপাধ্যায়রা এই দায়িত্ব সামলিয়েছেন।
এ এ রহিম এবং হিমঘ্নরাজ ভট্টাচার্য
এ এ রহিম এবং হিমঘ্নরাজ ভট্টাচার্য ছবি সৌজন্যে ফেসবুক

ফের বাংলা থেকেই সিপিআইএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের সাধারণ সম্পাদক নির্বাচিত হলো। রবিবার সল্টলেকের EZCC-তে ডিওয়াইএফআইয়ের ১১ তম সর্বভারতীয় সম্মেলনের শেষে নতুন কমিটি গঠিত হয়। সেখানেই ডিওয়াইএফআইয়ের সাধারণ সম্পাদক হিসেবে হিমঘ্নরাজ ভট্টাচার্যের নাম ঘোষণা করা হয়েছে। সভাপতির দায়িত্ব থাকছে কেরলের এ এ রহিমের হাতেই।

গত ১২ তারিখ থেকে সল্টলেক EZCC-তে ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সম্মেলন শুরু হয়। আজ সেই সম্মেলনের শেষ দিন। সম্মেলনের শেষ পর্বে নতুন কমিটি গঠন করে তার সাধারণ সম্পাদকের দায়িত্ব তুলে দেওয়া হলো হিমঘ্নরাজ ভট্টাচার্যের হাতে। এর আগে সিপিআইএমের যুব সংগঠনের সাধারণ সম্পাদক ছিলেন অভয় মুখোপাধ্যায়।

কম্পিউটার সায়েন্সের ছাত্র হিমঘ্নরাজ যাদবপুরের বাসিন্দা। এর আগে দক্ষিণ ২৪ পরগনা ডিওয়াইএফআইয়ের সম্পাদক ছিলেন তিনি। দু'বছর আগে কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীতে অন্তর্ভুক্ত হয়েছেন তিনি। রাজনীতিতে সুজন চক্রবর্তীর ঘনিষ্ঠ হিসেবে পরিচিত এই যুবনেতা।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে বাংলা থেকে একাধিকজন ডিওয়াইএফআইয়ের সাধারণ সম্পাদক হয়েছেন। আশি সালে যখন ডিওয়াইএফআই গঠিত হয় তখন তার সাধারণ সম্পাদক ছিলেন হান্নান মোল্লা। এরপর মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, শমীক লাহিড়ী, তাপস সিনহা, কল্লোল রায়, অভয় মুখোপাধ্যায়রা এই দায়িত্ব সামলিয়েছেন।

এ এ রহিম এবং হিমঘ্নরাজ ভট্টাচার্য
DYFI: ১১ বছর ধরে ঘটে চলা সমস্ত অনৈতিকতার যোগ্য জবাব দেবে যুবরা - সব্যসাচী চক্রবর্তী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in