DYFI: ১১ বছর ধরে ঘটে চলা সমস্ত অনৈতিকতার যোগ্য জবাব দেবে যুবরা - সব্যসাচী চক্রবর্তী

সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, 'যুবরা যে কাজ আমফান, ইয়াসের সময় করেছে তা করতে সরকার ব্যর্থ হয়েছে।'
DYFI: ১১ বছর ধরে ঘটে চলা সমস্ত অনৈতিকতার যোগ্য জবাব দেবে যুবরা - সব্যসাচী চক্রবর্তী
সাংবাদিক সম্মেলনে সব্যসাচী চক্রবর্তী, মীনাক্ষী মুখার্জী, পলাশ দাস, ধ্রুবজ্যোতি সাহাছবি সংগৃহীত

DYFI-এর সর্বভারতীয় সম্মেলনকে সামনে রেখে সোমবার সংগঠনের রাজ্যদপ্তরে সাংবাদিকদের মুখোমুখি হন মীনাক্ষী মুখার্জী, পলাশ দাস, ধ্রুবজ্যোতি সাহা সহ সংগঠনের অন্যান্য নেতারা। আর সেইখানেই গত ১১ বছর ধরে রাজ্যে চলা অনৈতিকতার যোগ্য জবাব দেওয়ার আহ্বান দেন ‘ফেলুদা’ সব্যসাচী চক্রবর্তী।

DYFI এর রাজ্য দপ্তরে এদিন উপস্থিত ছিলেন সম্মেলন উপলক্ষ্যে গঠিত হওয়া অভ্যর্থনা সমিতির সভাপতি সব্যসাচী চক্রবর্তী। সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, 'যুবরা যে কাজ আমফান, ইয়াসের সময় করেছে, সরকারও তা করতে ব্যর্থ হয়েছে।' তাঁকে বলতে শোনা গেছে করোনাকালে রেড ভলেন্টিয়ার্স যে ভাবে নিজেদের জীবনকে বাজী রেখে মানুষের জন্য ছুটে গিয়েছিল তাতে তাদেরকে কুর্নিশ জানানো উচিত।

এইদিনই রেড ভলেন্টিয়ার্সের কাজকর্ম নিয়ে মিউজিক ভিডিও প্রকাশ করা হয়। তিনি আরও বলেন, 'বামেরা বিধানসভা ভোটে একটিও আসন জিততে না পারলেও মানুষের পাশ থেকে সরে যায়নি। বাবা-মা কে যেমন অস্বীকার করা যায় না তেমনি বামপন্থাকেও অস্বীকার করা যেতে পারে না। গত ১১ বছর ধরে রাজ্যের শাসকদল যেভাবে মানুষকে বঞ্চিত করে চলেছে, তার জবাব নেবে যুবরা।'

ধর্মনিরপেক্ষ দেশ গড়তে ও কর্মসংস্থানের দাবিকে সামনে রেখে আগামী ১২ থেকে ১৫ মে পর্যন্ত বিধাননগরের ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারে (ইজেডসিসি) DYFI এর সর্বভারতীয় সম্মেলন আয়োজিত হতে চলেছে। সারা দেশ থেকে প্রায় ৫০০ জন প্রতিনিধি আসবেন। এই সম্মেলনকে কেন্দ্র করে গোটা পশ্চিমবঙ্গে পালিত হয়েছে নানা কর্মসূচি। যার মধ্যে ফুটবল টুর্নামেন্ট, বাইক র‍্যালি, সুন্দরবনে ম্যানগ্রোভ চারা রোপণ সহ গান, নাটক থেকে শুরু করে পথসভাও রয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যে বামেদের একেরপর এক ভরাডুবির মধ্যে এই সম্মেলন সংগঠিত হচ্ছে। যদিও বিধানসভা ভোটের পর বামেদের উত্থান রাজনৈতিক মহলে সাড়া ফেলেছে। সম্প্রতি, পৌরসভা নির্বাচনে বেশকিছু ওয়ার্ডে জয়ী হয়েছে এবং অনেক ওয়ার্ডে বিজেপিকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামেরা। এমনকি বালিগঞ্জ উপনির্বাচনে সকলকে চমক দিয়ে প্রায় ৩০ শতাংশ ভোট পেয়েছে বামেরা।

সাংবাদিক সম্মেলনে সব্যসাচী চক্রবর্তী, মীনাক্ষী মুখার্জী, পলাশ দাস, ধ্রুবজ্যোতি সাহা
DYFI: শুধু দাবি আদায়ের লড়াই নয়, পরিবেশ রক্ষাকেও রাজনৈতিক কর্মসূচির অন্তর্ভুক্ত করছে বাম যুবরা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.