হেরিটেজ ভবন বিক্রির অভিযোগ, শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের

রাজ্যের হেরিটেজ কমিশনের চেয়ারম্যান শিল্পী শুভাপ্রসন্নরও নাম জড়ায় এই মমলায়। শোনা যায় ঘটনাটি ঘটে প্রায় দশ বছর আগে। আপাতত প্রাক্তন মেয়রের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া মেলেনি।
হেরিটেজ ভবন বিক্রির অভিযোগ, শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের
গ্রাফিক্স - নিজস্ব

রাজ্যের নেতা মন্ত্রীদের সিবিআই যেন পিছু ছাড়ছে না। এবার কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আদালত সূত্রে জানা যাচ্ছে, শোভন চট্টোপাধ্যায় মেয়র থাকাকালীন ত্রিপুরা ভবন নামে একটি হেরিটেজের কিছু অংশ বিক্রি করে দেন। আর সেই বিক্রির মামলাতেই হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা শোভনের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দেন।

সূত্রের খবর, রাজ্যের হেরিটেজ কমিশনের চেয়ারম্যান শিল্পী শুভাপ্রসন্নরও নাম জড়ায় এই মমলায়। শোনা যায় ঘটনাটি ঘটে প্রায় দশ বছর আগে। আপাতত প্রাক্তন মেয়রের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া মেলেনি। বলে রাখা ভালো, শোভন চট্টোপাধ্যায় বর্তমানে রাজ্যের কোনও পদে নেই।

প্রসঙ্গত, এর আগেও শোভনকে আইকোর মামলায় ডেকে পাঠায় সিবিআই। সিবিআই সূত্রেও খবর, শোভন চট্টোপাধ্যায় যখন কলকাতার মেয়র ছিলেন, তখন শহরের ঐতিহ্যবাহী 'উত্তম মঞ্চ' বেআইনি অর্থলগ্নি সংস্থা আইকোরের কাছে বিক্রি করা হয়েছিল। যদিও আইকোর ফের তা পুরসভার হাতে‌ ফিরিয়ে দেয়। উল্লেখ্য, নারদা মামলাতেও শোভনকে নিজাম প্যালেসে হাজিরা দিতে হয়েছিল।

অন্যদিকে শুভাপ্রসন্নও এর আগে তদন্তকারী অফিসারদের সম্মুখীন হয়েছিলেন। সারদা কান্ডে জেরার মুখোমুখি হয়েছেন শুভাপ্রসন্ন। গত ২০১৯ লোকসভা নির্বাচনের পরে দু'দফায় তিনি জিজ্ঞাসাবাদের সম্মুখীন হয়েছিলেন। গত ২০১৯ সালের জুলাই মাসে এই ঘটনায় শুভাপ্রসন্নকে তলব করেছিলো সিবিআই। সেবার জিজ্ঞাসাবাদে উঠে এসেছিলো ছবির প্রদর্শনী এবং আর্থিক লেনদেনের বিষয়।

হেরিটেজ ভবন বিক্রির অভিযোগ, শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের
৩টের মধ্যে CBI অফিসে হাজিরা দিতে হবে পরেশ অধিকারীকে, নইলে কড়া পদক্ষেপ, হুঁশিয়ারি হাইকোর্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in