Tala Bridge: কলকাতাবাসীর জন্য সুখবর! পুজোতেই টালা ব্রিজ উদ্বোধন করতে পারেন মুখ্যমন্ত্রী

সূত্রের খবর, রাজ্যের পূর্ত দপ্তর কিছুদিনের মধ্যেই উদ্বোধনের সময় জানিয়ে দেবে। মুখ্যমন্ত্রী এই বিষয়ে সম্মতি দিলেই তা প্রকাশ করা হবে।
টালা ব্রিজ
টালা ব্রিজফাইল ছবি সংগৃহীত

পুজোতে কলকাতাবাসীর জন্য আছে দারুণ সুখবর। নতুনভাবে তৈরি করা টালা ব্রিজ উদ্বোধন করতে পারেন মুখ্যমন্ত্রী। যদি সব ঠিক থাকে তাহলে মহালয়ার আগেও এই ব্রিজ উদ্বোধন হতে পারে।

দীর্ঘ প্রতীক্ষার অবসান। পুজোতে সকলেই উপহার পেতে পছন্দ করেন। তবে জামা-কাপড় নয়। এবার ব্রিজ উপহার দেবেন মমতা ব্যানার্জী। তেমনটাই শোনা যাচ্ছে। সূত্রের খবর, রাজ্যের পূর্ত দপ্তর কিছুদিনের মধ্যেই উদ্বোধনের সময় জানিয়ে দেবে। মুখ্যমন্ত্রী এই বিষয়ে সম্মতি দিলেই তা প্রকাশ করা হবে।

আগেই সরকারের তরফ থেকে জানানো হয় পুজোর মধ্যে টালা ব্রিজের কাজ শেষ হয়ে যাবে। ব্রিজটি পুনর্নিমাণের জন্য প্রায় ৫০০ কোটি টাকা খরচ হচ্ছে। বহুদিন ধরে কলকাতাবাসীদের ৫ মিনিটের পথ ২০ মিনিটে অতিক্রম করতে হচ্ছে। ব্রিজ চালু হলে সেই সমস্যা দূর হবে। উল্লেখ্য, রাজ্যের উড়ালপুল ভেঙে পড়ার ঘটনা নতুন নয়।

উল্টোডাঙ্গা উড়ালপুল থেকে শুরু করে মাঝেরহাট উড়ালপুল সবকিছুরই সাক্ষী থেকেছে রাজ্য। নতুন করে দুর্ঘটনা যাতে না ঘটে সেই জন্য টালা ব্রিজের পরীক্ষা করেন বিশেষজ্ঞরা। তাদের পর্যবেক্ষণ অনুযায়ী কাজ শুরু হয়। ২০২০ সাল থেকে শুরু হয় টালা ব্রিজের কাজ।

উত্তর কলকাতার সঙ্গে কলকাতা সহ গোটা শহরতলীর যোগাযোগের সহজতর মাধ্যম এই টালা ব্রিজ তৈরি হচ্ছে একেবারেই অত্যাধুনিক রূপে। জানা গিয়েছে, ৬১০ মিটার দৈর্ঘ্য এবং ২৪ মিটার প্রস্থ হবে এই নতুন ব্রিজের। যা আগের তুলনায় সাড়ে ৫ মিটার মত বেশি। যার মধ্যে ২৪০ মিটার থাকবে রেল লাইনের উপরে। ৪ লেনের ব্রিজ হবে এটি। ৩৫০টন ওজনের বহন ক্ষমতা সম্পন্ন। যা আগের থেকে ১০০ টন বেশি ওজন বইতে সক্ষম।

টালা ব্রিজ
Cattle Smuggling: নিজাম প্যালেসে যাচ্ছেন না অনুব্রত! শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মেইল CBI-কে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in