Chopra Case: চোপড়াকাণ্ডে সেলিমের বিরুদ্ধে FIR! অভিযোগ দায়ের করতে বাধ্য করা হয়েছে – দাবি CPIM–র

People's Reporter: জানা গেছে, গত ১ জুলাই চোপড়া কাণ্ডের নির্যাতিতা মহিলা মহম্মদ সেলিমের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
মহম্মদ সেলিম
মহম্মদ সেলিম নিজস্ব চিত্র

চোপড়াকাণ্ডে সিপিআইএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের বিরুদ্ধে দায়ের হল এফআইআর। সিপিআইএমের মুখপত্র গণশক্তি পত্রিকার প্রতিবেদন অনুযায়ী, গত ১ জুলাই মহম্মদ সেলিমের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন চোপড়া কাণ্ডের নির্যাতিতা মহিলা।

লিখিত অভিযোগে নির্যাতিতা জানিয়েছেন, “আমার অজান্তেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যার দরুণ আমার সম্মানহানি হয়েছে। ভিডিও ভাইরাল করেছেন মহম্মদ সেলিম এবং বিজেপি নেতা অমিত মালব্য। তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।“

বাম সমর্থকদের পাল্টা দাবি, শাসক দলের লোকেরা জোর করে ওই মহিলাকে দিয়ে এই বয়ান দিতে বাধ্য করেছে। একই দাবি করেছেন স্থানীয় গ্রামবাসীদের একাংশও। তাঁদের দাবি, ওই মহিলাকে বাধ্য করা হয়েছে। হয়তো প্রাণে মারার বা এলাকা ছাড়া করার হুমকি দেওয়া হয়েছে।

জানা গেছে, গত রবিবার সোশ্যাল মিডিয়ায় নির্যাতিতাকে মারার ওই ভিডিও ভাইরাল হওয়ার পর অভিযুক্ত তৃণমূল নেতা জেসিবি’র বাহিনী গ্রামে ঢুকে গ্রামবাসীদের হুমকি দেয়, যাতে কেউ মুখ না খোলে। এবং যিনি ওই ভিডিও রেকর্ড করেছেন তাঁর খোঁজেও গ্রামে তল্লাশি চালায় তাঁরা। এরই মাঝে নিজের সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও শেয়ার করে এই ঘটনার নিন্দা করেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। এরপর সোমবার রাতে নির্যাতিতা মহিলা থানায় অভিযোগ দায়ের করেন।

এবিষয়ে সিপিআইএমের উত্তর দিনাজপুরের জেলা সম্পাদক আনোয়ারুল হক জানিয়েছেন, “তৃণমূল এই ঘটনার মোড় ঘোরাতে ওই মহিলাকে ব্যবহার করেছে। আমাদের রাজ্য সম্পাদকের নামে অভিযোগ দায়ের করতে বাধ্য করা হয়েছে। তৃণমূলের ঘৃণ্য রাজনৈতিক চেহারা আরও বেশি করে প্রকাশ পাচ্ছে।“

উল্লেখ্য, গত রবিবার দুপুরে চোপড়ার একটি ভিডিও প্রকাশ্যে আসে। যেখানে দেখা যায় চোপড়ার স্থানীয় তৃণমূল নেতা তাজমূল ওরফে 'জেসিবি' এক ছড়া কঞ্চি দিয়ে এক তরুণীকে বেধড়ক মারধর করছে। মেয়েটিকে চুলের মুঠি ধরে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দিয়ে ফের মারধর করা হচ্ছে। মেয়েটির সঙ্গে এক তরুণকেও মারধর করতে দেখা যাচ্ছে। (যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার)

ভিডিও প্রকাশ্যে আসতেই জেসিবির বিরুদ্ধে দুটি জামিন অযোগ্যধারা এবং তিনটি জামিনযোগ্য ধারাতে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে চোপড়া থানার পুলিশ। বর্তমানে জেসিবি –সহ আরও দুজনকে গ্রেফতার করা হয়েছে। ওই তিনজনই জেল হেফাজতে রয়েছে।

মহম্মদ সেলিম
Digha: রথযাত্রার জন্য দীঘায় কাটা হবে ৫৪০ পূর্ণবয়স্ক গাছ, কিছুই জানেন না পরিবেশমন্ত্রী?
মহম্মদ সেলিম
Saradha scam: সারদাকাণ্ডে পি চিদম্বরমের স্ত্রীর বিরুদ্ধে দেওয়া ইডির চার্জশিট ফেরালো আদালত! কেন?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in