কেন্দ্রীয় বাহিনী থাকায় খোলা যাচ্ছে না বহু স্কুল, কলকাতা হাইকোর্টের দ্বারস্থ আইনজীবীরা

People's Reporter: প্রবল গরম পাশাপাশি লোকসভা নির্বাচন। এই কারণে প্রায় দেড় মাস ধরে বন্ধ ছিল স্কুল। ১০ জুন থেকে রাজ্যে খুলে গেছে স্কুলগুলি। কিন্তু এখনও বাংলার বহু স্কুল খোলা সম্ভব হয়নি।
কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট ফাইল ছবি

শেষ হয়েছে লোকসভা নির্বাচন। রবিবার শপথ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তাঁর মন্ত্রিসভা। ইতিমধ্যে মন্ত্রকও ঘোষণা হয়ে গেছে। কিন্তু ভোট মিটলেও রাজ্যে রয়ে গিয়েছে কেন্দ্রীয় বাহিনী। ফলে খোলা যাচ্ছে না স্কুল। যার ফলে ক্ষতি হচ্ছে পড়াশোনার। এবার এই নিয়ে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। আগামী বুধবার প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির সম্ভবনা।

প্রবল গরম পাশাপাশি লোকসভা নির্বাচন। এই কারণে প্রায় দেড় মাস ধরে বন্ধ ছিল স্কুল। ১০ জুন থেকে রাজ্যে খুলে গেছে স্কুল গুলি। কিন্তু এখনও কেন্দ্রীয় জওয়ানদের থাকার কারণে বাংলার বহু স্কুল খোলা সম্ভব হয়নি। এই বিষয়ে হাইকোর্টের হস্তক্ষেপ চেয়ে আদালতের দারস্থ হলেন জিষ্ণু চৌধুরী ও অয়ন পোদ্দার। প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেছেন তাঁরা। আগামী বুধবার এই আবেদন শুনবেন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। 

অন্যদিকে, ভোট পরবর্তী হিংসা রুখতে রাজ্যে আগামী ১৯ তারিখ পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। সেই হিসাব দেখতে গেলে এখনও ৯ দিন রাজ্যে থাকবে বাহিনী। সুতরাং স্কুল খোলার ক্ষেত্রে সমস্যা দেখা দিয়েছে। এই অবস্থায় এখনও দেখার কলকাতা হাইকোর্ট এই বিষয়ে কী সিদ্ধান্ত নেয়।

কলকাতা হাইকোর্ট
Modi 3.0: ঘোষণা করা হল দপ্তর, পুরনো মুখেই ভরসা মোদীর! কার হাতে কোন মন্ত্রক? দেখুন তালিকা
কলকাতা হাইকোর্ট
১০ থেকে ৭ - কমল মোদীর মন্ত্রিসভায় মহিলা সদ্যসের সংখ্যা! কারা রইলেন, কারাই বা বাদ পড়লেন?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in