Recruitment Scam: অয়ন-পুত্রের বান্ধবী ইমন গঙ্গোপাধ্যায়ের নামে ১ কোটি টাকার সম্পত্তির হদিশ পেল ED

ইমন গঙ্গোপাধ্যায়ের বাবা বিভাস গঙ্গোপাধ্যায় হলেন রাজ্যের পৌর ও নগরোন্নয়ন দফতরের প্রাক্তন যুগ্ম অধিকর্তা। ইডি আধিকারিকরা মনে করছেন, অয়ন শীলকে পুরসভায় নিয়োগের টেন্ডার পেতে সাহায্য করেছিলেন ইমনের বাবা।
Recruitment Scam: অয়ন-পুত্রের বান্ধবী ইমন গঙ্গোপাধ্যায়ের নামে ১ কোটি টাকার সম্পত্তির হদিশ পেল ED
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

নিয়োগ দুর্নীতির তদন্তে নয়া মোড়। অয়ন শীলের ছেলে অভিষেকের বান্ধবী ইমন গঙ্গোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করে, তাঁর নামে ১ কোটি টাকারও বেশি সম্পত্তির হদিশ পেয়েছে- ইডি। মঙ্গলবার, এমনই দাবি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

নিয়োগ দুর্নীতি মামলায় গত ১৯ মার্চ অয়ন শীলকে গ্রেফতার করে ইডি। তারপর থেকে ইডির নজরে ছিল অয়নের ছেলে অভিষেক ও তাঁর বান্ধবী ইমনের ভূমিকা। ইমনের সঙ্গে যৌথ মালিকানায় একাধিক ব্যবসায় যুক্ত রয়েছেন অয়নের ছেলে অভিষেক। যার মধ্যে রয়েছে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে সংলগ্ন একটি পেট্রোল পাম্প ও ‘ফসিলস’ নামে একটি সংস্থা।

জানা যাচ্ছে, ইমন গঙ্গোপাধ্যায়ের বাবা বিভাস গঙ্গোপাধ্যায় হলেন রাজ্যের পৌর ও নগরোন্নয়ন দফতরের প্রাক্তন যুগ্ম অধিকর্তা। ইডি আধিকারিকরা মনে করছেন, অয়ন শীলকে পুরসভায় নিয়োগের টেন্ডার পেতে সাহায্য করেছিলেন ইমনের বাবা বিভাস গঙ্গোপাধ্যায়। বদলে দুর্নীতির টাকার বখরা মেয়ের মাধ্যমে বাবাকে পৌঁছে দিয়েছেন অয়ন শীল। 

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে কয়েকদিন আগেই সিজিও কমপ্লেক্সে ইমনকে তলব করে ইডি। তাঁকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদও করা। এই সময়ই ইমনের সম্পত্তি সংক্রান্ত তথ্য উঠে আসে বলে দাবি করেছে ইডি। তদন্তে ইমন স্বীকার করেন, তিনি ১ কোটি টাকা সম্পদের মালিক। দক্ষিণ কলকাতায় তাঁর নামে ১ কোটি টাকা দামের ফ্ল্যাট কিনেছিলেন অয়ন শীল। তবে, কেন এই ফ্ল্যাট কেনা হয়েছিল, তা জানা নেই বলে দাবি করেছেন অভিষেকের বান্ধবী ইমন গঙ্গোপাধ্যায়।

Recruitment Scam: অয়ন-পুত্রের বান্ধবী ইমন গঙ্গোপাধ্যায়ের নামে ১ কোটি টাকার সম্পত্তির হদিশ পেল ED
Rose Valley Scam: নতুন করে রোজভ্যালির ৫৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করলো ইডি!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in