Nusrat Jahan: ফ্ল্যাট প্রতারণাকাণ্ডে নুসরাত জাহানকে তলব ইডির

People's Reporter: ১২ সেপ্টেম্বর অর্থাৎ আগামী মঙ্গলবার নুসরাত জাহান সহ সেভেন সেন্স সংস্থার ডিরেক্টর রাকেশ সিংকেও তলব করেছে ইডি।
নুসরাত জাহান
নুসরাত জাহানছবি - নুসরাত জাহানের ফেসবুক পেজ

ফ্ল্যাট প্রতারণাকাণ্ডে তৃণমূল সাংসদ নুসরাত জাহানকে তলব করলো ইডি। আগামী মঙ্গলবার তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও এবিষয়ে নুসরাতের এখনও কোনো প্রতিক্রিয়া মেলেনি।

সম্প্রতি অভিনেত্রী তথা সাংসদ নুসরাত জাহানের বিরুদ্ধে ফ্ল্যাট পাইয়ে দেওয়ার নাম করে কোটি কোটি টাকা তছরুপের অভিযোগ ওঠে। ২৩ কোটি ৮ লক্ষ ৯৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন তিনি বলে অভিযোগ। সেই টাকায় কলকাতা শহরে বিলাসবহুল এক ফ্ল্যাট কিনেছেন তিনি বলে দাবি প্রতারিতদের। দোষীদের উপযুক্ত শাস্তির পাশাপাশি তাঁদের টাকা ফেরত দেওয়ার দাবি তোলেন তাঁরা। এরপরেই তৎপর হয় ইডি। ১২ সেপ্টেম্বর অর্থাৎ আগামী মঙ্গলবার নুসরাত জাহান সহ সেভেন সেন্স সংস্থার আরেক ডিরেক্টর রাকেশ সিংকেও তলব করেছে ইডি। উল্লেখ্য, এই সংস্থারই যৌথ ডিরেক্টর ছিলেন নুসরাত।

ইতিমধ্যেই ইডির তরফ থেকে এই বিষয়ে একটি এনফোর্সমেন্ট কেস ইনফরমেশন রিপোর্ট (ECIR) দায়ের করেছে। ইডি সুত্রে খবর, প্রাথমিক তদন্তে জানা গেছে ফ্ল্যাট দেওয়ার নাম করে কোটি কোটি টাকার প্রতারণার প্রমাণ মিলেছে। সমস্ত বিষয়ে জানতে সংস্থার দুই ডিরেক্টরকে ডাকা হয়েছে।

প্রসঙ্গত, নুসরাতের বিরুদ্ধে অভিযোগ ওঠার পরেই তিনি সাংবাদিক সম্মেলন করে সমস্ত অভিযোগ অস্বীকার করেছিলেন। তিনি বলেছিলেন, ২০১৭ সালে সংস্থার দায়িত্ব ছেড়ে দেন। পাশাপাশি তিনি এও বলেছিলেন সংস্থার কাছ থেকে ১.১৬ কোটি টাকার কাছাকাছি ঋণ নিয়েছিলেন তিনি। সেই ঋণ ২০১৭ সালের মার্চ মাসে সুদ সহ ১.৪০ কোটি টাকা দিয়ে শোধ করে দেন। তার পরেও কেন তাঁর বিরুদ্ধে অভিযোগ করা হচ্ছে তিনি বুঝতে পারছেন না।

এছাড়া সম্প্রতি একটি অনুষ্ঠানে গিয়েও নুসরাত জানিয়েছিলেন, কোর্টের ব্যাপার কোর্টকে বুঝতে দিন। অযথা মন্তব্য করতে চাই না। বেশ আত্মবিশ্বাসের সাথেই তাঁকে বলতে শোনা গিয়েছিল, ইডি তাঁকে (নুসরাত) ডাকবে না।

ইডির তলব প্রসঙ্গে তৃণমূল সাংসদের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি। এমনকি দলের কোনও নেতাই এখনও মুখ খোলেননি।

-With IANS Inputs

নুসরাত জাহান
By-Elections: ৬ রাজ্যের ৭ আসনের উপনির্বাচনে চলছে ভোটগ্রহণ - ইন্ডিয়া বনাম এনডিএ তৎপরতা তুঙ্গে
নুসরাত জাহান
অভিষেকের সংস্থায় তল্লাশির সময় ডেস্কটপে ফাইল ডাউনলোড - তদন্ত থেকে অপসারিত সেই ইডি আধিকারিক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in