Abhishek Banerjee: নিয়োগ দুর্নীতি মামলায় ফের তলব অভিষেককে, সমন রুজিরাকেও

People's Reporter: আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা-মা লতা ব্যানার্জি এবং অমিত ব্যানার্জিকে সমন পাঠিয়েছে ইডি। তাঁদের এই সপ্তাহেই জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে কেন্দ্রীয় সংস্থা।
অভিষেক ব্যানার্জি
অভিষেক ব্যানার্জিফাইল চিত্র

নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেক ব্যানার্জিকে ফের তলব করলো ইডি। আগামী ৯ অক্টোবর সল্টলেকে ইডির অফিসে উপস্থিত থাকতে বলে নোটিস পাঠানো হয়েছে তাঁকে। পাশাপাশি তাঁর স্ত্রী রুজিরা নারুলা ব্যানার্জিকেও সমন পাঠিয়েছে ইডি।

তবে দু’জনকে পৃথকভাবে সমন পাঠানো হয়েছে এবং হাজিরাও দিতে বলা হয়েছে আলাদা দিনে। রুজিরা নারুলাকে আগামী সপ্তাহে ডেকে পাঠানো হয়েছে। আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা-মা লতা ব্যানার্জি এবং অমিত ব্যানার্জিকে সমন পাঠিয়েছে ইডি। তাঁদের এই সপ্তাহেই জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে কেন্দ্রীয় সংস্থা। এই দুজনই নিয়োগ দুর্নীতির তদন্তে উঠে আসা কোম্পানি ‘লিপ্‌স অ্যান্ড বাউন্ডস’-এর সাথে একসময় জড়িত ছিলেন।

এর আগে ৩ অক্টোবর, মঙ্গলবার ইডি অফিসে হাজিরা দিতে বলা হয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জিকে। কিন্তু দিল্লিতে দলের পূর্বনির্ধারিত কর্মসূচি থাকায় তিনি হাজিরা এড়িয়ে যান।

এর আগে ‘লিপ্‌স অ্যান্ড বাউন্ডস’ মামলায় অভিষেক এবং তাঁর মা লতার সম্পত্তির হিসাব চেয়েছিল কলকাতা হাই কোর্ট। কিন্তু ইডি সেভাবে কোনও তথ্য জমা দিতে পারেনি।

অভিষেক ব্যানার্জি
'ইডিকে আগে জানননি কেন?' - হাজিরা এড়ানো নিয়ে হাইকোর্টে প্রশ্নের মুখে অভিষেক
অভিষেক ব্যানার্জি
NewsClick: দিল্লি দাঙ্গা, কৃষক আন্দোলন নিয়ে লিখেছেন? কংগ্রেস ভাল? সাংবাদিকদের প্রশ্ন পুলিশের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in