Jyotipriya Mallick: ইডির স্ক্যানারে জ্যোতিপ্রিয়র বন দপ্তর, অরণ্যভবনে হানা ইডি আধিকারিকদের

People's Reporter: দুপুর ১ টা নাগাদ কেন্দ্রীয় জওয়ানদের সঙ্গে নিয়ে পৌঁছে যান আধিকারিকরা। চলছে দুর্নীতি সংক্রান্ত নথি তল্লাশি।
জ্যোতিপ্রিয় মল্লিক
জ্যোতিপ্রিয় মল্লিকছবি - জ্যোতিপ্রিয় মল্লিকের ফেসবুক পেজ

এবার ইডির স্ক্যানারে জ্যোতিপ্রিয়র বন দপ্তর। মঙ্গলবার দুপুরে সল্টলেকের অরণ্যভবনে অফিসে যান ইডি আধিকারিকরা। এই প্রথম রেশন বণ্টন মামলায় কোনো মন্ত্রীর ভবনে হানা কেন্দ্রীয় এজেন্সির। এদিন দুপুর ১ টা নাগাদ কেন্দ্রীয় জওয়ানদের সঙ্গে নিয়ে পৌঁছে যান আধিকারিকরা। চলছে দুর্নীতি সংক্রান্ত নথি তল্লাশি।

পাঁচ জন আধিকারিক সহ একটি দল পৌঁছায় অরণ্যভবনে। সূত্রের খবর, উপস্থিত বাকি আধিকারিকদের নীচে নামিয়ে দেওয়া হয়। ইডি আধিকারিকদের দাবি, রেশন দুর্নীতি মামলায় শুধু বাকিবুর নয়, আরও অনেকে যুক্ত রয়েছে। আর কে কে এই দুর্নীতিতে যুক্ত, তার হদিশ পেতেই আজ ইডির এই অভিযান বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, রেশন দুর্নীতি মামলায় ২৪ ঘন্টা তল্লাশির পর গত ২৭ অক্টোবর নিজের বাসভবন থেকে মাঝরাতে গ্রেফতার হন প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এর আগে রেশন মামলার মূল অভিযুক্ত বাকিবুর রহমানকে গত ১৩ অক্টোবর গ্রেফতার করে ইডি। তাকে জিজ্ঞাসাবাদের সময়ই এই মামলায় 'বালু'র হদিশ মিলেছি বলে সূত্রের খবর।

বালুকে (জ্যোতিপ্রিয়) গ্রেফতারের ৪৬ দিন পর আদালতে এই মালার চার্জশিট জমা করেছে ইডি। সেই চার্জশিটে উঠে এসেছে, রেশন মামলার কোটি টাকার দুর্নীতির অভিযোগ। আদালতে ইডির তরফ থেকে অভিযোগ তোলা হয়, এই টাকা বিভিন্ন জায়গায়, বিভিন্ন ব্যক্তিকে পাঠানো হয়েছে।

শুধু তাই নয়, টাকা নিয়ে বহু মানুষকে চাকরি দিয়েছেন জ্যোতিপ্রিয়। ওই চাকরি প্রাপকদের মধ্যে একজন বাকিবুর রহমানের শ্যালক অভিষেক বিশ্বাস। বনমন্ত্রী থাকাকালীন অভিষেককে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

জ্যোতিপ্রিয় মল্লিক
BJP: 'অনেক খেলা বাকি', নিরাপত্তা তুলে নিতেই ফের সরব অনুপম হাজরা, পাল্টা কটাক্ষ সুকান্ত মজুমদারের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in