অয়ন শীলের সংস্থার নথিতে নাম সুজিত বসুর! সাড়ে ৫ ঘন্টা পার, এখনও মন্ত্রীর বাড়িতে তল্লাশি চালাচ্ছে ইডি

People's Reporter: সূত্রের খবর, নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীলের একাধিক নথি বাজেয়াপ্ত করা হয়েছিল। সেই নথিতেই নাকি পাওয়া যায় বিধাননগরের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুর নাম।
এখনও তল্লাশি চলছে সুজিত বসুর বাড়িতে
এখনও তল্লাশি চলছে সুজিত বসুর বাড়িতেগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

সাড়ে ৫ ঘন্টা অতিক্রান্ত, এখনও দমকল মন্ত্রী সুজিত বসুর দু'টি বাড়িতে তল্লাশি চালাচ্ছে ইডি। কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর, নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীলের সংস্থার নথিতেই পাওয়া গিয়েছিল সুজিত বসুর নাম। তাঁর সাঙ্কেতিক নাম ব্যবহার করা হয়েছিল নথিতে। সেই সূত্র ধরেই তল্লাশি চালাচ্ছে ইডি।

ধৃত অয়ন শীলের একাধিক নথি বাজেয়াপ্ত করেছিল কেন্দ্রীয় সংস্থা। সেই নথিতে পাওয়া গিয়েছে বিধাননগরের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুর নাম বলে খবর। ওই নথিতে ব্যবহার করা হয়েছিল 'এসবি' নাম, যা সুজিত বসুর নামের প্রথম অক্ষর এবং পদবির প্রথম অক্ষর বলে মনে করছেন গোয়েন্দা আধিকারিকরা।

ইডি সূত্রে আরও জানা যাচ্ছে, ওই নাম ব্যবহার করেই একাধিক জনকে চাকরির সুপারিশ করা হয়েছিল। শুধু সুজিত বসুই নয় আরও অনেক প্রভাবশালীর নাম পাওয়া গেছে নথিতে। তাঁরা পুরসভাগুলিতে ক্লার্ক, গাড়ি চালক, ওয়ার্ড মাস্টার সহ একাধিক পদে নিয়োগের জন্য সুপারিশ করেছিলেন বলে জানা গেছে। এই সমস্ত বিষয় খতিয়ে দেখতেই এই তল্লাশি অভিযান বলে খবর।

অন্যদিকে, সন্দেশখালির ঘটনা থেকে শিক্ষা নিয়ে সমস্ত প্রস্তুতি নিয়ে এবার তল্লাশি অভিযানে নেমেছে ইডি। সি আর পি এফ জওয়ানরা কাঁদানে গ্যাস, মাথায় হেলমেট সহ আত্মরক্ষার ক্ষেত্রে যাবতীয় সবকিছুই নিয়ে লেকটাউন এলাকায় টহল দিচ্ছেন। এমনকি সুজিত বসুর বাড়ি লাগোয়া কোনো জায়গাতেই জমায়েত করতে দিচ্ছেন না তাঁরা। নির্দিষ্ট কারণ ছাড়া সকলেই সরিয়ে দেওয়া হচ্ছে।

সুজিত বসুর দু’টি বাড়িতে তল্লাশির পাশাপাশি বরাহনগরের তৃণমূল বিধায়ক তাপস রায়ের বাড়ি ও অফিসে এবং উত্তর দমদম পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুবোধ চক্রবর্তী বাড়িতেও হানা দিয়েছে ইডি। সবকটি জায়গাই ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

এখনও তল্লাশি চলছে সুজিত বসুর বাড়িতে
Recruitment Scam: সাত সকালে সুজিত বসু, তাপস রায়, সুবোধ চক্রবর্তীর বাড়ি সহ একাধিক জায়গায় ইডির তল্লাশি
এখনও তল্লাশি চলছে সুজিত বসুর বাড়িতে
World Passport Ranks: বিশ্ব পাসপোর্ট সূচকের শীর্ষে ফ্রান্স সহ ৬ দেশ - ভারত কততম স্থানে?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in