Recruitment Case: নিয়োগ মামলার তদন্তে পার্থ চট্টোপাধ্যায়ের আরও একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত ইডির

People's Reporter: ইডি সূত্রে খবর, কলকাতার পাটুলিতে মোট ১৮ কাঠার ৩টি জমি বাজেয়াপ্ত করা হয়েছে। এছাড়া বাগনানে ২ বিঘা জমি এবং দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর ও বোলপুরে বেনামি জমি বাজেয়াপ্ত।
পার্থ চট্টোপাধ্যায়
পার্থ চট্টোপাধ্যায়গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

নিয়োগ মামলার তদন্তে প্রাক্তন মন্ত্রী জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়ের একাধিক বেনামি সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। ইডি সূত্রে খবর, কলকাতার পাটুলি, দক্ষিণ ২৪ পরগণার বিষ্ণুপুর, বীরভূমের বোলপুর সহ বেশ কয়েকটি জায়গা থেকে তাঁর জমি বাজেয়াপ্ত করেছে ইডি।  

ইডি সূত্রে খবর, কলকাতার পাটুলিতে মোট ১৮ কাঠার ৩টি জমি বাজেয়াপ্ত করা হয়েছে। এছাড়া বাগনানে ২ বিঘা জমি এবং বিষ্ণুপুর ও বোলপুরে থাকা বেনামি জমি বাজেয়াপ্ত করা হয়েছে। শুধু বোলপুরেই অন্তত পাঁচটি সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছিল। যার বাজারমূল্য কয়েক কোটি টাকা। এছাড়াও একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ মিলেছে। যেখান থেকে প্রায় ২ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবর। জানা গেছে, কোনও সম্পত্তিই সরাসরি নিজের নামে রাখেননি পার্থ। সব নথিতেই তাঁর কোনও না কোনও ঘনিষ্ঠের নাম রয়েছে।

অন্যদিকে, খড়দায় প্রাথমিকে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত তাপস মণ্ডলের আড়াই কোটি টাকা মূল্য়ের জমি বাজেয়াপ্ত করা হয়েছে।

ইডি সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায় প্রচুর বেনামি সম্পত্তি একাধিক কোম্পানির নামে কিনে রাখা হয়েছিল। ইডির তরফ থেকে দাবি করা হচ্ছে, জিজ্ঞাসাবাদ করে আরও চারটি সংস্থার হদিশ মিলেছে। তদন্তকারী সংস্থার সন্দেহ, এই সংস্থাগুলির মাধ্যমে কালো টাকা সাদা করা হত। এর আগে নিয়োগ মামলার চার্জশিটে একাধিক সংস্থার নাম উল্লেখ করেছে ইডি। ইডি সূত্রে খবর, আরও অনেক বেনামি সম্পত্তি রয়েছে। ইডির সন্দেহ, এই সমস্ত বেনামি সম্পত্তির সঙ্গে নিয়োগ দুর্নীতির যোগসূত্র আছে।

উল্লেখ্য, নিয়োগ মামলার তদন্তে নেমে ২০২২ সালে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে ২২ কোটির বেশি এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে ২৭কোটির বেশি টাকা উদ্ধার হয়। দুই ফ্ল্যাট থেকে বিদেশি মুদ্রা এবং বিপুল সোনাও উদ্ধার করে ইডি। এই সমস্ত সম্পত্তি এবং সোনাদানা, ফ্ল্যাট-বাড়ি মিলিয়ে কম করে ৬০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছিল। যা আদতে অর্পিতার নামে থাকা পার্থের সম্পত্তি বলেই দাবি কেন্দ্রীয় সংস্থার।

পার্থ চট্টোপাধ্যায়
Primary Recruitment Case: প্রাথমিকে নিয়োগ মামলার তদন্তে গাফিলতি! ইডির ভূমিকায় ক্ষুব্ধ বিচারপতি
পার্থ চট্টোপাধ্যায়
Kolkata Metro: ইউপিএসসির জন্য রবিবার চলবে স্পেশাল মেট্রো, পরিবর্তন সময়সূচীতেও, জানাল কর্তৃপক্ষ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in