২৫ লাখ টাকা জরিমানা, জিজ্ঞাসাবাদ করতে পারবে ED-CBI; হাইকোর্টে তীব্র অস্বস্তিতে অভিষেক

নিয়োগ দুর্নীতিতে কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে ইডি এবং সিবিআই। বৃহস্পতিবার এমন রায় দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিয়ারপতি অমৃতা সিনহা।
২৫ লাখ টাকা জরিমানা, জিজ্ঞাসাবাদ করতে পারবে ED-CBI; হাইকোর্টে তীব্র অস্বস্তিতে অভিষেক
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের আরও একটি নির্দেশ বহাল রাখলেন বিচারপতি অমৃতা সিনহা। নিয়োগ দুর্নীতিতে কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি এবং সিবিআই। বৃহস্পতিবার এমন রায় দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহা।

শুধু তাই নয়, কুন্তল এবং অভিষেক - দু’জনকেই ২৫ লক্ষ টাকা করে মোট ৫০ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি সিন‌হা।

নিয়োগ দুর্নীতিতে ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলার আজ রায়দান ছিল হাই কোর্টে। এর আগে এই মামালায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সিবিআই জিজ্ঞাসাবাদ করতে পারে বলে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পরে অভিষেকের আবেদনের ভিত্তিতে এই মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানোর নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। মামলা যায় বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। কিন্তু এজলাস বদলালেও স্বস্তি পেলেন না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পূর্ববর্তী নির্দেশ বহাল রাখলেন বিচারপতি সিনহা। পাশাপাশি ২৫ লাখ টাকা জরমানা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। জরিমানার টাকা অবিলম্বে হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পূর্ববর্তী রায় পুনর্বিবেচনার আর্জি সংক্রান্ত অভিষেকের আবেদন খারিজ করে দিয়ে বিচারপতি সিনহা বলেন, “সিবিআই এবং ইডি তদন্ত চালিয়ে নিয়ে যাবে। আগামী ৯ জুন দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে আদালতে তদন্তে রিপোর্ট জমা দিতে হবে।”

বিস্তারিত আসছে…

২৫ লাখ টাকা জরিমানা, জিজ্ঞাসাবাদ করতে পারবে ED-CBI; হাইকোর্টে তীব্র অস্বস্তিতে অভিষেক
নিয়োগ দুর্নীতিতে জিজ্ঞাসাবাদ মামলায় অভিষেক ব্যানার্জিকে রক্ষাকবচ দিল না হাইকোর্ট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in