জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে বেহালায় গণভোট কর্মসূচি DYFI-র

রবিবার পশ্চিম বেহালার এলআইসি মোড়ে গণভোটের আয়োজন করা হয়। ভোটকেন্দ্রে বাইরে লেখা ছিল, ‘আপনি কি দুর্নীতির দায়ে জেলে থাকা এমএলএ পার্থ চ্যাটার্জির পদত্যাগ চান?’
গোপন ব্যালট
গোপন ব্যালটছবি - সংগৃহীত

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে এই মুহূর্তে জেলবন্দি পশ্চিম বেহালার তৃণমূল বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়। বিধায়ক পদ থেকে তাঁর অপসারণের দাবিতে একাধিক বার সুর চড়িয়েছে বামেরা। এবার তৃণমূল বিধায়কের পদত্যাগের দাবিতে জনমত গড়তে ভোটের আয়োজন করলো বাম যুব সংগঠন DYFI। গোপন ব্যালটে এই নিয়ে ওই কেন্দ্রে সাধারণ মানুষের মতামত নেওয়া হয়।

রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জেলে থাকার কারণে পশ্চিম বেহালার বিভিন্ন সরকারি কাজে বিধায়কের অভাব লক্ষ্য করা যাচ্ছে। ডিওয়াইএফআই-র দাবি, এই এলাকার মানুষ বিধায়কের কাজকর্ম থেকে বঞ্চিত হচ্ছেন। বিধায়ক না থাকায় বিভিন্ন সরকারি কাজেরও কোন‌ও গতি নেই। তাই পার্থ চ্যাটার্জির বিধায়ক পথ থেকে পদত্যাগ করা উচিত।

বাম যুব সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের বিধায়ক পথ থেকে ইস্তফা দেওয়া উচিত কিনা তা বিচার করবেন সাধারণ মানুষই। সেই জন্যই জনমত সমীক্ষা কেন্দ্র খোলা হয়েছে। এখানে মানুষ গোপন ব্যালটের মাধ্যমে নিজের মতামত দিতে পারবেন।

রবিবার পশ্চিম বেহালার এলআইসি মোড়ে গণভোটের আয়োজন করা হয়। ভোটকেন্দ্রে বাইরে লেখা ছিল, ‘আপনি কি দুর্নীতির দায়ে জেলে থাকা এমএলএ পার্থ চ্যাটার্জির পদত্যাগ চান?’ বহু মানুষকেও দেখা যায় ওই 'ভোটকেন্দ্রে' গিয়ে ভোট দিয়ে আসতে।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছু দিন আগেই পশ্চিম বেহালা জুড়ে পার্থ চট্টোপাধ্যায়ের নাম না করে পোস্টার দিয়েছিল সিপিআইএম। পোস্টারে লেখা ছিল, “চোর তাড়াও, বেহালা বাঁচাও”। পোস্টার ছাড়াও সিপিআইএম-র তরফ থেকে লিফলেট বিলি করা হয়েছিল বেহালাতে। যাতে লেখা ছিল "চোর তাড়াও বেহাল বাঁচাও। চাকরি চোর, ঘুষখোর, হাজতবাসী, অপদার্থ বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়ের অপসারণ চাই।"

গোপন ব্যালট
পার্থ চট্টোপাধ্যায়ের নাম না করেই 'চোর তাড়াও, বেহালা বাঁচাও' পোস্টার CPIM-র
গোপন ব্যালট
'কংগ্রেসের বিশ্বাসযোগ্যতায় প্রভাব পড়ছে' - সিঙ্ঘভিকে সরাসরি চিঠি কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in