কোনো বাধা সহ্য করা হবে না - অভিষেককে জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে রাজ্য সরকারকে হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

আদালত তার নির্দেশে বলেছে, সমগ্র প্রক্রিয়াতে রাজ্য সরকারকে সম্পূর্ণ সহযোগিতা করতে হবে ইডিকে। রাজ্য সরকারের কাছ থেকে তদন্তে কোনোরকম অসহযোগিতা পেলে ইডি তৎক্ষণাৎ যেন বিষয়টি সুপ্রিম কোর্টে জানায়।
কোনো বাধা সহ্য করা হবে না - অভিষেককে জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে রাজ্য সরকারকে হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের
কয়লা পাচার মামলায় অভিষেককে কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করার নির্দেশ সুপ্রিম কোর্টের

জায়গা গুরুত্বপূর্ণ নয়। যেখানেই হোক, দ্রুত জিজ্ঞাসাবাদ করতে হবে অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরাকে। মঙ্গলবার নিজের নির্দেশে একথা স্পষ্ট করে দিল সুপ্রিম কোর্ট। অবৈধ কয়লা পাচার এবং আর্থিক তছরুপ মামলায় সস্ত্রীক অভিষেককে কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করা হোক এবং যত দ্রুত সম্ভব তা করা হোক। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডিকে এমনই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

দিল্লিতে নয়, পশ্চিমবঙ্গেই তাঁকে এবং তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হোক, এই আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ। এই মামলার শুনানিতে গত বৃহস্পতিবার ইডি জানিয়েছিল কলকাতায় জিজ্ঞাসাবাদ করা হলে তাদের ঘেরাও করে হেনস্থা করা হতে পারে।

আজ এই মামলার শুনানিতে ইডিকে কলকাতায় জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিল শীর্ষ আদালত। বিচারপতি ইউ ইউ ললিতের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, কলকাতাতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দ্রুত জিজ্ঞাসাবাদ করা হোক। সমগ্র প্রক্রিয়াতে রাজ্য সরকারকে সম্পূর্ণ সহযোগিতা করতে হবে কেন্দ্রীয় এজেন্সিকে। ইডির কর্মকর্তারা বাংলায় থাকাকালীন তাঁদের সুরক্ষা প্রদানের দায়িত্ব রাজ্যের। সরকারের তরফ থেকে কোনোরকম বাধা সৃষ্টি যেনো না করা হয়। জিজ্ঞাসাবাদে রাজ্য সরকারের কোনো ধরনের হস্তক্ষেপ সহ্য করা হবে না। রাজ্য সরকারের কাছ থেকে তদন্তে কোনোরকম অসহযোগিতা পেলে ইডি তৎক্ষণাৎ যেন বিষয়টি সুপ্রিম কোর্টে জানায়।

জিজ্ঞাসাবাদের ২৪ ঘণ্টা আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তা জানাতে হবে, ইডিকে নির্দেশ দিয়েছে আদালত।

কয়লা পাচার মামলায় অভিষেককে কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করার নির্দেশ সুপ্রিম কোর্টের
Coal Smuggling Case: অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in