Coal Smuggling Case: অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

রুজিরা বন্দ্যোপাধ্যায়কে একাধিকবার নোটিশ পাঠিয়ে তলব করেছে ইডি। কিন্তু প্রতিবারই হাজিরা এড়িয়ে গেছেন তিনি। পাতিয়ালা হাউজ কোর্টে এই নিয়ে মামলা দায়ের করেছিল ইডি।
Coal Smuggling Case: অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি
অভিষেক বন্দ্যেপাধ্যায় এবং রুজিরা বন্দ্যোপাধ্যায়ফাইল চিত্র

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল দিল্লির একটি আদালত। কয়লা পাচার মামলায় এই পরোয়ানা জারি করেছে দিল্লির পাতিয়ালা হাউজ কোর্ট।

বেআইনি কয়লা পাচার মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে একাধিকবার নোটিশ পাঠিয়ে দিল্লিতে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা (ED)। কিন্তু প্রতিবারই হাজিরা এড়িয়ে গেছেন তিনি। পাতিয়ালা হাউজ কোর্টে এই নিয়ে মামলা দায়ের করেছিল ইডি। তার ভিত্তিতে রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পরোয়ানা জারি করেছে আদালত। আগামী ২০ আগস্টের মধ্যে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে।

তবে রুজিরার বিরুদ্ধে যে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে তা জামিনযোগ্য। অর্থাৎ অভিষেক-পত্নী জামিনের আবেদন জানাতে পারবেন।

এর আগে হাজিরা দেওয়া নিয়ে রুজিরা জানিয়েছিলেন – মহামারী পরিস্থিতিতে তাঁর পক্ষে দিল্লিতে গিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয়। কারণ দুই শিশু সন্তানের মা তিনি। ইডি যেন তাঁর বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করে।

প্রসঙ্গত উল্লেখ্য, কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও একাধিকবার তলব করেছে ইডি। এর মধ্যে একবার তিনি দিল্লিতে ইডির দপ্তরে হাজিরা দিয়েছিলেন। ৬ জন আধিকারিক প্রায় সাড়ে ৮ ঘণ্টা করে তাকে জিজ্ঞাসাবাদ করেছিলেন।

এই কয়লা পাচার মামলায় রুজিরা বন্দোপাধ্যায়ের বোন মেনকা গম্ভীরকেও জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল ইডি।

অভিষেক বন্দ্যেপাধ্যায় এবং রুজিরা বন্দ্যোপাধ্যায়
কয়লা পাচারকান্ডে বারবার ইডির তলব, আবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ অভিষেক বন্দ্যোপাধ্যায়

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.