কয়লা পাচারকান্ডে বারবার ইডির তলব, আবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ অভিষেক বন্দ্যোপাধ্যায়

বারবার দিল্লিতে তলব করা নিয়ে আদালতে আবেদন জানান অভিষেক। প্রথমে দিল্লি হাইকোর্ট সেই আবেদন নামঞ্জুর করে। শেষপর্যন্ত অভিষেকের সেই মামলা গ্রহণ করল শীর্ষ আদালত।
অভিষেক বন্দ্যেপাধ্যায়, রুজিরা বন্দ্যোপাধ্যায়
অভিষেক বন্দ্যেপাধ্যায়, রুজিরা বন্দ্যোপাধ্যায়ফাইল চিত্র - সংগৃহীত

কয়লা পাচারকাণ্ডে বারবার দিল্লিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সদর দফতরে তলব করা হয় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। পাশাপাশি ইডি ডেকে পাঠায় তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও। বারবার দিল্লিতে তলব করা নিয়ে আদালতে আবেদন জানান অভিষেক। প্রথমে দিল্লি হাইকোর্ট সেই আবেদন নামঞ্জুর করে। শেষপর্যন্ত অভিষেকের সেই মামলা গ্রহণ করল শীর্ষ আদালত।

জানা গিয়েছে, আগামী সপ্তাহে এই মামলার শুনানি হতে পারে। দিল্লি হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। সেই মামলা গৃহীত হয়েছে। মঙ্গলবার ইমেল করে মামলা সংক্রান্ত সব নথিপত্র অভিষেক ইডি দফতরে পাঠিয়ে দিয়েছেন।

প্রসঙ্গত, বেশ কয়েকবার দিল্লিতে কয়লা পাচার কাণ্ডে ডেকে পাঠানো হয় অভিষেককে। কলকাতা থেকে দিল্লি গিয়ে হাজিরাও দিয়েছেন তিনি। ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। তলব করা হয় রুজিরাকেও। ছোট সন্তানদের ছেড়ে দিল্লিতে হাজিরা দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছিলেন তিনি।

সস্ত্রীক অভিষেকের বক্তব্য ছিল, ইডি আধিকারিকরা কলকাতায় গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করলে সবরকম সহযোগিতা করতে প্রস্তুত। দিল্লি হাইকোর্ট আবেদন নামঞ্জুর করে। দিল্লি আদালতের দ্বারস্থ হলে আদালত জানায়, দিল্লি গিয়েই ইডির কাছে হাজিরা দিতে হবে তাঁদের। তারপর সুপ্রিম কোর্টে অভিষেক-রুজিরা আবেদন করেছিলেন। প্রথমে এই মামলা খারিজ হলেও মঙ্গলবার সেই মামলা শুনতে রাজি হয় শীর্ষ আদালত।

অভিষেক বন্দ্যেপাধ্যায়, রুজিরা বন্দ্যোপাধ্যায়
Coal Smuggling: সুপ্রিম কোর্টে আবেদন খারিজ হতেই 'ব্যক্তিগত কারণে' ইডি দপ্তরে হাজিরা এড়ালেন অভিষেক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in