Kolkata Metro: দক্ষিণেশ্বর থেকে রুবি, নয়া মেট্রো রুটের ভাড়া কত জানেন?

দক্ষিণেশ্বর-দমদম থেকে হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) পর্যন্ত ভাড়া ধার্য করা হয়েছে ৪৫ টাকা। ধর্মতলা, চাঁদনীচক, পার্ক স্ট্রিট, কালীঘাট থেকে হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) পর্যন্ত ভাড়া ৪০ টাকা।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীমেট্রো রেল নিউজের সৌজন্যে

খুব শীঘ্রই চালু হতে চলেছে দক্ষিণেশ্বর-রুবি মেট্রো পরিষেবা। তারই ভাড়ার তালিকা প্রকাশ করলেন মেট্রোরেলের জেনারেল ম্যানেজার পি উদয় কুমার রেড্ডি।

দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটতে চলেছে। এখন রুবি থেকে দক্ষিণেশ্বর যেতে গেলে আপনাকে আর কোনো ট্রাফিকের সমস্যায় পড়তে হবে না। সাথে অনেকটা সময়ও বাঁচবে সকলের। শনিবার মেট্রোরেল ভবন থেকে পি উদয় কুমার রেড্ডি বলেন, আমরা সবাই জানি গণপরিবহনের মধ্যে মেট্রো অন্যতম। এই বছরেই আমরা ১৪.২৩ কিলোমিটার পর্যন্ত মেট্রোপথ তৈরি করতে সক্ষম হয়েছি। কলকাতার মানুষদের সাহায্য করার জন্য আমাদের লোকেরা প্রচুর পরিশ্রম করেছেন।

তিনি আরও বলেন, পরের বছর আমাদের লক্ষ ২২.৯ কিলোমিটার মেট্রোপথ প্রশস্ত করা। শেষ ৯ বছর মেট্রোর জন্য ১৬ হাজার ৮৫০ কোটি টাকা খরচ করা হয়েছে। এই জন্যই আমরা এত দ্রুত কাজ করতে পারছি। যাত্রীদের সুবিধার্থে আরও উন্নত ব্যবস্থা নিয়ে আসা হচ্ছে। নতুন রেকের জন্য একটি চীনা কোম্পানিকেও বরাত দেওয়া হয়েছে গত মাসে। এদিনই দক্ষিণেশ্বর থেকে রুবি মেট্রোপথের ভাড়া ঘোষণা করেন তিনি।

দক্ষিণেশ্বর-দমদম থেকে হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) পর্যন্ত ভাড়া ধার্য করা হয়েছে ৪৫ টাকা। ধর্মতলা, চাঁদনীচক, পার্ক স্ট্রিট, কালীঘাট থেকে হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) পর্যন্ত ভাড়া ৪০ টাকা। মহানায়ক উত্তম কুমার (টালিগঞ্জ) থেকে হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) পর্যন্ত 35 টাকা ভাড়া। এছাড়া এই লাইনে প্রথম ধাপে দু কিলোমিটারের ক্ষেত্রে ভাড়া ৫ টাকা করা হয়েছে। দ্বিতীয় ধাপে দুই থেকে পাঁচ কিলোমিটার পর্যন্ত ভাড়া ১০ টাকা করা হয়েছে। তৃতীয় ধাপে ১০ থেকে ২০ কিলোমিটার পর্যন্ত ভাড়া ৩০ টাকা করা হয়েছে।

ছবি প্রতীকী
কেবলমাত্র আদানিই লাভবান হচ্ছে - বাংলাদেশেও আদানির বিদ্যুৎ প্রকল্প ঘিরে প্রশ্ন উঠছে
ছবি প্রতীকী
সোশ্যাল মিডিয়ায় 'দুর্নীতির বর্ণপরিচয়' - তৃণমূলকে অভিনব আক্রমণে CPIM

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in