SSC-র ১০টি মামলা থেকে সরে দাঁড়াল হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ

সোমবার এই দশ মামলার শুনানির কথা ছিল বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে। কিন্তু শুনানি শুরুর মুহূর্তেই হরিশ ট্যান্ডন জানিয়ে দেন এই মামলা থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি।
কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্টফাইল ছবি সংগৃহীত

গ্রুপ-সি, গ্রুপ-ডি, নবম এবং দশম শ্রেণির শিক্ষক নিয়োগ সহ এসএসসির মোট ১০টি মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ। সোমবার এই দশটি মামলার শুনানির কথা ছিল বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে। কিন্তু শুনানি শুরুর মুহূর্তেই হরিশ ট্যান্ডন জানিয়ে দেন, তাঁর এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ এই মামলা থেকে সরে দাঁড়াচ্ছে।

এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহাকে জিজ্ঞাসাবাদ করার জন্য সিবিআইকে নির্দেশ দিয়েছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। সিঙ্গেল বেঞ্চের এই নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন শান্তি প্রসাদ সিনহা। সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের উপর সোমবার পর্যন্ত অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছিল ডিভিশন বেঞ্চ। আজ হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু শুনানি শুরুর আগেই এই মামলা সহ ১০টি মামলা থেকে সরে দাঁড়ায় ডিভিশন বেঞ্চ।

প্রসঙ্গত, সম্প্রতি এসএসসির বিরুদ্ধে ওঠা দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ বনাম ডিভিশন বেঞ্চের নজিরবিহীন দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে। সিঙ্গেল বেঞ্চের হাত-পা বেঁধে দেওয়া হচ্ছে, ডিভিশন বেঞ্চের বিরুদ্ধে এই বিস্ফোরক অভিযোগ তুলে দেশের প্রধান বিচারপতি এবং কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির দ্বারস্থ হয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিশেষ কয়েকজনকে সুবিধা পাইয়ে দিতে তাঁর দেওয়া ৪টি মামলায় সিবিআই তদন্তের নির্দেশের ওপর স্থগিতাদেশ জারি করেছে ডিভিশন বেঞ্চ, এমন অভিযোগ করেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এবার এই মামলাগুলি থেকে সরে দাঁড়াল ডিভিশন বেঞ্চে।

কলকাতা হাইকোর্ট
কাদের সুবিধা দিতে তাঁর দেওয়া সব রায়ে স্থগিতাদেশ? এন ভি রমনার দ্বারস্থ কলকাতা হাইকোর্টের বিচারপতি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in