কাদের সুবিধা দিতে তাঁর দেওয়া সব রায়ে স্থগিতাদেশ? এন ভি রমনার দ্বারস্থ কলকাতা হাইকোর্টের বিচারপতি

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের প্রশ্ন, কাদের সুবিধা পাইয়ে দিতে বারবার সিঙ্গল বেঞ্চের হাত বেঁধে দিচ্ছে ডিভিশন বেঞ্চ? তিনি পরিষ্কারভাবে জানিয়েছেন, "দেশ দেখুক, বিচার করুক বেআইনি চাকরি দেওয়া নিয়ে কি চলছে!"
কাদের সুবিধা দিতে তাঁর দেওয়া সব রায়ে স্থগিতাদেশ? এন ভি রমনার দ্বারস্থ কলকাতা হাইকোর্টের বিচারপতি
কলকাতা হাইকোর্টফাইল চিত্র

কিছু জনকে সুবিধা পাইয়ে দিতে তাঁর দেওয়া সিঙ্গল বেঞ্চের সমস্ত রায়ে স্থগিতাদেশ দিচ্ছে ডিভিশন বেঞ্চ! কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের বিরুদ্ধে চাঞ্চল্যকর এই অভিযোগ তুলে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির দ্বারস্থ হলেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

গত দু'মাসে স্কুলে শিক্ষক এবং অশিক্ষক কর্মী নিয়োগে দুর্নীতি সংক্রান্ত চারটি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। ডিভিশন বেঞ্চ এই সবকটি নির্দেশের ওপর স্থগিতাদেশ দেয়। এছাড়াও এসএসসির তৎকালীন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহার সম্পত্তির হিসেব চেয়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এই নির্দেশেও স্থগিতাদেশ দেয় ডিভিশন বেঞ্চ। বুধবার এই মামলার শুনানিতে ডিভিশন বেঞ্চের প্রতি ক্ষোভ উগরে দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের প্রশ্ন, কাদের সুবিধা পাইয়ে দিতে বারবার সিঙ্গল বেঞ্চের হাত বেঁধে দিচ্ছে ডিভিশন বেঞ্চ? শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির হস্তক্ষেপ দাবি করেছেন তিনি। সিবিআই অনুসন্ধানের নির্দেশ দেওয়া মামলাগুলির নথি এবং সেই সব মামলায় বিচারপতি হারিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চের দেওয়া স্থগিতাদেশের নির্দেশ দেশের প্রধান বিচারপতি ও হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে পাঠানোর নির্দেশ দিয়েছেন তিনি। তিনি পরিষ্কারভাবে জানিয়েছেন, "দেশ দেখুক, বিচার করুক বেআইনি চাকরি দেওয়া নিয়ে কি চলছে!"

বিচারপতি গঙ্গোপাধ্যায় বুধবার ডিভিশন বেঞ্চের বিরুদ্ধে যে অভিযোগ এনেছেন তা এককথায় নজিরবিহীন। এর আগে শুনানি চলাকালীন কোনো বিচারপতিকে ডিভিশন বেঞ্চের বিরুদ্ধে এভাবে মন্তব্য করতে দেখা যায়নি।

কলকাতা হাইকোর্ট
SSC Corruption: নিয়োগে দুর্নীতির অভিযোগে ৩৫০ জন গ্রুপ-সি কর্মীর নিয়োগ বাতিল করল হাইকোর্ট

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.