Recruitment Scam: নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই দফতরে হাজিরা দিলেন দেবরাজ ও বাপ্পাদিত্য

People's Reporter: বৃহস্পতিবার সকাল ১১ টা নাগাদ কলকাতার সিবিআই দফতর নিজাম প্যালেসে হাজিরা দেন দুই তৃণমূল কাউন্সিলর।
নিয়োগ মামলায় সিবিআই দফতরে হাজিরা দিলেন দেবরাজ ও বাপ্পাদিত্য
নিয়োগ মামলায় সিবিআই দফতরে হাজিরা দিলেন দেবরাজ ও বাপ্পাদিত্যগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

নিয়োগ দুর্নীতি মামলায় এবার তলব করা হল তৃণমূলের দুই কাউন্সিলরকে - বিধাননগরের তৃণমূল কাউন্সিলর তথা গায়িকা বিধায়ক অদিতি মুন্সির স্বামী দেবরাজ চক্রবর্তী ও কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তকে। বুধবার নোটিশ পাঠানো হয় তাঁদের, বৃহস্পতিবার হাজিরা দিতে বলা হয়। সেইমতো আজ সকাল ১১ টা নাগাদ কলকাতার সিবিআই দফতর নিজাম প্যালেসে হাজিরা দেন দুই তৃণমূল কাউন্সিলর।

এদিন নিজাম প্যালেসে ঢোকার আগে তৃণমূল কাউন্সিলর দেবরাজ বলেন, ‘‘বুধবার নোটিস দিয়ে বৃহস্পতিবার ডাকা হয়েছে। খুব অল্প সময় দেওয়া হয়েছে। ২৪ ঘণ্টাও দেওয়া হয়নি। তবে আমি তদন্তে সহযোগিতা করব।’’ তদন্তে সহযোগিতা করবেন বলে জানান বাপ্পাদিত্যও।

উল্লেখ্য, নিয়োগ মামলায় গত নভেন্বরে ওই দুই তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। তল্লাশি চালানো হয়েছিল অদিতি মুন্সির গানের স্কুলেও। সিবিআই সূত্রে জানা গিয়েছে, তল্লাশি অভিযানে দেবরাজের কাছ থেকে টেটের কয়েকটি মার্কশিট এবং বদলির আবেদনপত্র পাওয়া গিয়েছিল। সেগুলি বাজেয়াপ্ত করে সিবিআই। বাপ্পাদিত্যর বাড়িতে তল্লাশি চালিয়েও নথি উদ্ধার হয়েছিল বলে জানিয়েছিল সিবিআই।

সিবিআই সূত্রে খবর, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে জমা পড়া রিপোর্টে উঠে আসে দেবরাজ ও বাপ্পাদিত্যর নাম। রিপোর্টে তাদেরকে ‘এজেন্ট’ হিসাবে উল্লেখ করা হয়। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, তৃণমূলের দুই কাউন্সিলর ছাড়াও ‘এজেন্ট’ হিসাবে মহিদুল আনসারি, জফিকুল ইসলাম, সজল কর এবং সৌরভ ঘোষের নামের উল্লেখ রয়েছে।

সূত্রের খবর, দেবরাজ ও বাপ্পাদিত্যর বাড়ি থেকে উদ্ধার হওয়া নথির ভিত্তিতে তাঁদের জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেকারণেই বৃহস্পতিবার ওই দুই কাউন্সিলরকে তলব করে সিবিআই।

নিয়োগ মামলায় সিবিআই দফতরে হাজিরা দিলেন দেবরাজ ও বাপ্পাদিত্য
বাংলায় ঢুকল রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’
নিয়োগ মামলায় সিবিআই দফতরে হাজিরা দিলেন দেবরাজ ও বাপ্পাদিত্য
I-N-D-I-A: পাঞ্জাবে হচ্ছে না আপ-কংগ্রেস জোট, স্পষ্ট জানালেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in