I-N-D-I-A: পাঞ্জাবে হচ্ছে না আপ-কংগ্রেস জোট, স্পষ্ট জানালেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী

People's Reporter: বুধবার সংবাদমাধ্যমে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, দেশে হিরো হবে পাঞ্জাব, আম আদমি পার্টি ১৩-০।" সম্প্রতি মমতা বন্দোপাধ্যায়ও জানিয়েছেন - 'এরাজ্যে কংগ্রেসের সঙ্গে জোট হবে না।'
ভগবন্ত সিং মান
ভগবন্ত সিং মানফাইল চিত্র - সংগৃহীত

আসন্ন লোকসভা নির্বাচনের আগে ফের ইন্ডিয়া জোটে ধাক্কা। পাঞ্জাবে হচ্ছে না আপ-কংগ্রেস জোট। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান জানিয়েছেন - পাঞ্জাবে আপ এককভাবে লড়বে আসন্ন লোকসভাতে। সম্প্রতি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানিয়েছেন, এরাজ্যে কংগ্রেসের সঙ্গে জোট হবে না। তাঁরা এককভাবেই লড়বেন।

বুধবার সংবাদমাধ্যমে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, দেশে হিরো হবে পাঞ্জাব। আম আদমি পার্টি ১৩-০।" তিনি স্পষ্টভাবে জানান, "পাঞ্জাবে আপ আর কংগ্রেসের জোট হচ্ছে না।" লোকসভা নির্বাচন উপলক্ষ্যে ৪০ জন সম্ভাব্যের একটি তালিকা তৈরি করা হয়েছে। যার মধ্যে ১৩ জনকে নির্বাচিত করা হবে এবং কেবল তাদেরই টিকিট দেওয়া হবে বলে জানিয়েছে আম আদমি পার্টি।

চলতি মাসের শুরুতে ভগবন্ত মান লোকসভা নির্বাচনে একা লড়ার বার্তা দিলেও চন্ডীগড়ে মেয়র নির্বাচনে একসাথে লড়াই করেছে আপ-কংগ্রেস। আপের নেতা রাঘব চাড্ডা রাজধানীতে ঘোষণা করেছিলেন, এটি ইন্ডিয়া জোটের নির্বাচনী সহযোগিতার সূচনা, যা আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপিকে সম্মিলিতভাবে চ্যালেঞ্জ করবে। তিনি বলেন, বিজয়ী হওয়ার যোগ্যতার ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে।

পাঞ্জাবের আপ এবং কংগ্রেসের দিকে সকলের দৃষ্টি রয়েছে। কংগ্রেস নেতারা অতীতে জোটের বিরোধিতা করেছেন। তাঁদের দাবি, রাজ্যের আপ সরকার তাঁদের বিরুদ্ধে প্রতিহিংসা চালিয়ে যাছে। ভিজিল্যান্স ব্যুরোর দ্বারা বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

কংগ্রেস ইতিমধ্যেই বিভিন্ন নির্বাচনী এলাকায় মিটিং শুরু করেছে। কংগ্রেসের পক্ষ থেকেও জানাও হয়েছে তারা আপের সঙ্গে জোট করবে না। দলীয় ক্যাডাররা আপের সঙ্গে যেকোনও জোটের বিরোধিতা করেছেন। কংগ্রেস নেতারা নিশ্চিত করেছেন যে পাঞ্জাবে কোনো জোট হবে না।

ভগবন্ত সিং মান
রেশন দুর্নীতি কাণ্ডে ২৯ জানুয়ারী শাহজাহানকে তলব, বাড়ির দেওয়ালে নোটিস সাঁটাল ইডি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in