অবসরপ্রাপ্তদের ফ্ল্যাট দেওয়ার প্রতিশ্রুতি - ২৪ কোটি টাকা প্রতারণার অভিযোগ নুসরত জাহানের বিরুদ্ধে

বেশ কয়েকজন বয়স্ক ব্যক্তিকে ফ্ল্যাট পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে আগাম টাকা নিয়েছিলেন নুসরত জাহান। কিন্তু ফ্ল্যাট এখনও মেলেনি। এই নিয়ে ইডির কাছে অভিযোগ দায়ের করেছেন প্রাক্তন বিজেপি নেতা শঙ্কুদেব পন্ডা।
তৃণমূল সাংসদ নুসরত জাহান
তৃণমূল সাংসদ নুসরত জাহানফাইল ছবি

অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ নুসরত জাহানের বিরুদ্ধে প্রায় ২৪ কোটি টাকার প্রতারণার অভিযোগ উঠলো। এই নিয়ে ইডির কাছে অভিযোগ দায়ের করেছেন প্রাক্তন বিজেপি নেতা শঙ্কুদেব পন্ডা।

বিজেপি নেতার অভিযোগ, বেশ কয়েকজন বয়স্ক ব্যক্তিকে ফ্ল্যাট পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে আগাম টাকা নিয়েছিলেন তৃণমূল সাংসদ নুসরত জাহান। কিন্তু ফ্ল্যাট এখনও মেলেনি। সোমবার রাতে প্রতারিত কয়েকজন ব্যক্তিকে সঙ্গে নিয়ে ইডির দ্বারস্থ হন প্রাক্তন তৃণমূল নেতা। সমস্ত নথিপত্র জমা দিয়েছেন তিনি।

জানা গেছে, ২০১৪ সালে মোট ৪২৯ জনে অবসরপ্রাপ্ত ব্যক্তিদের কাছ থেকে ফ্ল্যাট পাইয়ে দেওয়ার নাম করে টাকা নিয়েছিল সেভেন সেন্স ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড নামক এক সংস্থা। গড়িয়াহাটের এই সংস্থার যৌথ ডিরেক্টর নুসরত। ৪২৯ জনের থেকে ৫ লক্ষ ৫৫ হাজার টাকা করে নেওয়া হয়েছিল বলে অভিযোগ। তাঁদের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, ৩ বছরের মধ্যে রাজারহাটে হিডকোর দফতরের কাছে প্রত্যেককে ৩ বিএইচকে ফ্ল্যাট দেওয়া হবে। কিন্তু এখনও কোনও ফ্ল্যাট ওই ব্যক্তিরা পাননি বলে অভিযোগ। এর আগে গড়িয়াহাট থানায় এফআইআর দায়ের করেছিলেন তাঁরা, কিন্তু পুলিশ কোনও পদক্ষেপ নেয়নি বলেও অভিযোগ করেছে তাঁরা। এরপর আদালতের দ্বারস্থ হয়েছিলেন। আদালতের তরফ থেকে অভিনেত্রীকে সমন পাঠানো হলেও, তিনি হাজিরা দেননি।

যদিও এই প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চাননি নুসরত জাহান। সাংসদের ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গেছে, যেহেতু কেন্দ্রীয় সংস্থার কাছে অভিযোগ দায়ের করা হয়েছে, তাই এখনই কোনও মন্তব্য করবেন না তিনি। আইনজীবীর সাথে পরামর্শ করে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন তিনি। নুসরতের সঙ্গে ওই সংস্থার যৌথ ডিরেক্টর পদে রাকেশ সিং নামের এক ব্যক্তি ছিলেন। তাঁর সাথেও এই মুহূর্তে যোগাযোগ করা যায়নি।

তৃণমূল সাংসদ নুসরত জাহান
৩ বছরে দেশে নিখোঁজ ১৩ লক্ষেরও বেশি মহিলা! তালিকায় দ্বিতীয় স্থানে পশ্চিমবঙ্গ
তৃণমূল সাংসদ নুসরত জাহান
অভিষেকের ডাকা 'বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও’ কর্মসূচি স্থগিত কলকাতা হাইকোর্টে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in