শহরজুড়ে তল্লাশি অভিযান ইডির, গার্ডেনরিচে পরিবহণ ব্যবসায়ীর বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার

শনিবার সকাল সাড়ে আটটা নাগাদ ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় ইডি। এরপর দুপুর ১ টা নাগাদ আরও কয়েকজন আধিকারিক সেখানে যান। প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে চলে তল্লাশি।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সাতসকালে শহর কলকাতার বুকে ফের তল্লাশি অভিযান চালালো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গার্ডেনরিচে পরিবহণ ব্যবসায়ী নিসার খানের বাড়ি থেকে ৭ কোটির বেশি টাকা উদ্ধার করেছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। প্রেস বিজ্ঞপ্তি দিয়ে একথা জানালো ইডি।

শনিবার সকাল সাড়ে আটটা নাগাদ ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় ইডি। এরপর দুপুর ১ টা নাগাদ আরও কয়েকজন আধিকারিক সেখানে যান। প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে চলে তল্লাশি।

ইডি সূত্রের খবর, মোবাইল গেমিং অ্যাপ প্রতারণা মামলার জেরেই এই তল্লাশি অভিযান। নিসারের বাড়ির দোতলার ঘরে খাটের নীচ থেকে উদ্ধার হয়েছে বিভিন্ন প্লাস্টিকের ব্যাগ। যার মধ্যে পাওয়া গেছে প্রচুর ৫০০ এবং ২০০০ টাকার নোটের বান্ডিল। গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিতে অবস্থিত ব্যবসায়ীর বাড়িটি ইতিমধ্যেই ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী।

সূত্র মারফত আরও জানা গেছে, নিসারের আমদানী-রপ্তানির ব্যবসা রয়েছে। নিউটাউন এবং হাইড রোডেও রয়েছে তাঁর অফিস। তবে এত টাকা কোথা থেকে এল, টাকার মূল উৎস কী সেইসব প্রশ্নের কোনও উত্তর এখনও পর্যন্ত দিতে পারেননি তিনি। এমনকি, এই বিপুল পরিমাণ টাকা সংক্রান্ত কোনও বৈধ নথিপত্র ইডিকে দেখাতে পারেননি নিসার। তবে তল্লাশির জেরে আরও অনেক টাকা উদ্ধার হতে পারে, এমনটাই সন্দেহ করছেন গোয়েন্দারা।

অন্যদিকে, একইদিনে গার্ডেনরিচের পাশাপাশি পার্কস্ট্রীট, নিউটাউন এবং মোমিনপুরের ১৪ নম্বর বিন্দুবাসি স্ট্রিটে এক বস্ত্র ব্যবসায়ীর ফ্ল্যাটের এক তলায় তল্লাশি অভিযান চালান কেন্দ্রীয় গোয়েন্দা আধিকারিকরা।

প্রসঙ্গত, কিছুদিন আগেই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতার বাড়ি থেকে ৫০ কোটির বেশি টাকা এবং প্রচুর সোনা-রূপোর গয়না উদ্ধার করেছিল ইডি। এর পাশাপাশি পার্থ-অর্পিতার নামে একাধিক সম্পত্তিরও হদিশ মিলেছে।

প্রতীকী ছবি
আনিসের পর এবার তার ভাইয়ের উপর আক্রমণ! আজ রাজ্যজুড়ে বিক্ষোভ ও কাল থানা ঘেরাও SFI-র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in