ICSE-ISC Exams 2024: প্রকাশিত হল সিআইএসসিই বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা সময়সূচি, দেখে নিন

People's Reporter: শুক্রবার ভোররাতে সিআইএসসি তাদের ওয়েবসাইটে প্রকাশ করে দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষার সময়সূচি। আইএসসির (দশম) শ্রেণির পরীক্ষা শুরু ১২ ফেব্রুয়ারি, সোমবার। শেষ ৩ এপ্রিল, বুধবার।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চব্বিশে লোকসভা ভোট। সেই কথা মাথায় রেখে ইতিমধ্যেই দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষার দিনক্ষণ এগিয়ে এনেছিল মধ্যশিক্ষা পর্ষদ। চিন্তা বাড়াচ্ছিল সিআইএসসিই। অবশেষে তারাও প্রকাশ করল আইসিএসই (দশম), আইএসসি (দ্বাদশ) শ্রেণীর পরীক্ষার সময়সূচি।

শুক্রবার সিআইএসসি তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষার সময়সূচি। আইএসসির (দশম) শ্রেণির পরীক্ষা শুরু ১২ ফেব্রুয়ারি, সোমবার। শেষ ৩ এপ্রিল, বুধবার। 

আইসিএসই (দ্বাদশ) শ্রেণির পরীক্ষা শুরু হবে ২১ ফেব্রুয়ারি, বুধবার। চলবে ২৮ মার্চ বৃহস্পতিবার পর্যন্ত। উভয় পরীক্ষার ফল ঘোষণা হবে মে মাসে। ফল ঘোষণার চারদিন পর থেকে ছাত্রছাত্রীরা রিভিউয়ের জন্য আবেদন করতে পারবে। সেটা বৈধ থাকবে ৬০ দিন পর্যন্ত। তারপর ওই প্রক্রিয়া অবৈধ করে দেওয়া হবে।

দশম শ্রেণীর পরীক্ষা শুরু হবে ১১ টা থেকে। এবং দ্বাদশ শ্রেণীর পরীক্ষা হবে দুটো হাফে - সকাল ৯ টা ও দুপুর ২ টো থেকে। প্রত্যেক ছাত্রছাত্রীদের পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগে প্রশ্নপত্র দেওয়া হবে। পরীক্ষার্থীরা বোর্ডের ওয়েবসাইট www.cisce.org তে গিয়ে পরীক্ষার সময়সূচি ডাউনলোড করতে পারবেন।

প্রতীকী ছবি
Abhishek Banerjee: নিয়োগ মামলায় অস্বস্তিতে অভিষেক, হাইকোর্টের নির্দেশে হস্তক্ষেপ করল না শীর্ষ আদালত
প্রতীকী ছবি
SSC Scam: কণ্ঠস্বরের নমুনা পরীক্ষার আগেই রাতারাতি গুরুতর অসুস্থ হয়ে ICCU-তে 'কালীঘাটের কাকু'

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in