Calcutta High Court: কণ্ঠের নমুনা দিয়ে ফের হাইকোর্টের দ্বারস্থ ‘কালীঘাটের কাকু'

People's Reporter: সুজয় কৃষ্ণের আইনজীবীর দাবি, যে মামলার ভিত্তিতে তাঁর মক্কেলের কণ্ঠের নমুনা নেওয়া হয়েছে, সেই মামলার অংশই নন তিনি। মামলাটি বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে চলছে।
'কালীঘাটের কাকু' নামে খ্যাত সুজয় কৃষ্ণ ভদ্র
'কালীঘাটের কাকু' নামে খ্যাত সুজয় কৃষ্ণ ভদ্রফাইল ছবি সংগৃহীত

বুধবার রাতে জোকা ইএসআই হাসপাতালে কণ্ঠের নমুনা দিয়ে বৃহস্পতিবার ফের হাইকোর্টের দ্বারস্থ হলেন ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয় কৃষ্ণ ভদ্র। এদিন বিচারপতি অমৃতা সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতের দ্বারস্থ হলেন ‘কাকু’র আইনজীবী। কলকাতা হাইকোর্টের বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি উদয় কুমারের ডিভিশন বেঞ্চে আবেদন করেন তিনি। যদিও ডিভিশন বেঞ্চ এই মামলা গ্রহণ করবে কিনা তা নিয়ে তৈরি হয়েছে সংশয়।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন ‘কাকু’র আইনজীবী। তাঁর দাবি, যে মামলার ভিত্তিতে সুজয় কৃষ্ণ ভদ্রের কণ্ঠের নমুনা নেওয়া হয়েছে, সেই মামলার অংশই নন তিনি। তাঁর আরও দাবি, তাঁর মক্কেলের মামলাটি কলকাতা হাই কোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে চলছে, তাই কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের নির্দেশ বিচারপতি সিনহা দিতে পারেন না। এই মামলা শুনে বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ বিচারপতি অমৃতা সিনহার জারি করা নির্দেশনামা চেয়েছেন।

এই মামলা শোনার পর, ডিভিশন বেঞ্চের পরামর্শ, আগে অমৃতা সিনহার এজলাস থেকে ওই নির্দেশনামার কপি নেওয়ার জন্য যেন আবেদন করেন সুজয়কৃষ্ণের আইনজীবী। তারপর ডিভিশন বেঞ্চ এই মামলা শুনবে।

প্রসঙ্গত, বুধবার নিয়োগ সংক্রান্ত একটি মামলার রুদ্ধদ্বার শুনানি হয় কলকাতা হাই কোর্টের বিচারপতি সিনহার বেঞ্চে। এর কিছুক্ষণ পরই এসএসকেএম হাসপাতালে এসে পৌঁছায় জোকা ইএসআই হাসপাতালের ৫জি অ্যাম্বুল্যান্স। দীর্ঘ টানাপোড়েনের পর তাঁকে জোকা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কণ্ঠস্বরের নমুনা নেওয়ার পর বৃহস্পতিবার ভোর ৩টে বেজে ২০ মিনিটে সেখান থেকে তাঁকে এসএসকেএম হাসপাতালে ফিরিয়ে আনা হয়।

'কালীঘাটের কাকু' নামে খ্যাত সুজয় কৃষ্ণ ভদ্র
Insaaf Brigade DYFI: '৭ তারিখে লড়াই হবে' - বামেদের ব্রিগেডের নতুন 'থিম সং'
'কালীঘাটের কাকু' নামে খ্যাত সুজয় কৃষ্ণ ভদ্র
Indian Science Congress: একশো বছরে এই প্রথম অনুষ্ঠিত হল না বিজ্ঞান কংগ্রেসের সম্মেলন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in