TMC: ফিরহাদ হাকিম এবং মদন মিত্রের বাড়িতে CBI, পুর নিয়োগ দুর্নীতিতে চলছে তল্লাশি

People's Reporter: পুরসভায় গ্রুপ সি ও গ্রুপ ডি নিয়োগ দুর্নীতির বিষয়ে জানতেই শাসকদলের দুই হেভিওয়েট নেতার বাড়িতে হাইকোর্টের নির্দেশে এই তল্লাশি বলে জানা গেছে সিবিআই সূত্রে।
ফিরহাদ হাকিম এবং মদন মিত্র
ফিরহাদ হাকিম এবং মদন মিত্রফাইল ছবি

ফিরহাদ হাকিমের পর মদন মিত্রের বাড়িতেও হানা দিল সিবিআই। পুরসভায় গ্রুপ সি ও গ্রুপ ডি নিয়োগ দুর্নীতির বিষয়ে জানতেই শাসকদলের দুই হেভিওয়েট নেতার বাড়িতে হাইকোর্টের নির্দেশে এই তল্লাশি বলে জানা গেছে সিবিআই সূত্রে। দুই নেতার বাড়িই বিশাল সসস্ত্র কেন্দ্রীয় বাহিনীর টিম ঘিরে রেখেছে।

রবিবার সাতসকালে কলকাতার মেয়র তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় সংস্থা সিবিআই। বিপুল সংখ্যক কেন্দ্রীয় বাহিনী নিয়ে সিবিআইয়ের উচ্চপদস্থ আধিকারিকরা মেয়রের চেতলার বাড়িতে হানা দেয়। কেন্দ্রীয় বাহিনীকে পাহারায় রেখে বাড়ির গেট লাগিয়ে দেন তদন্তকারীরা। কাউকে ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে না বা কাউকে ভেতর থেকে বেরোতে দেওয়া হচ্ছে না। ফিরহাদ হাকিম বাড়িতেই রয়েছেন বলে খবর। এমনকি তাঁর নিরাপত্তারক্ষীদেরও ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে না বলে জানা গেছে। মন্ত্রীর কন্যা প্রিয়দর্শিনী হাকিমও দীর্ঘক্ষণ সিআরপিএফ জওয়ানদের তর্ক করার পর ভেতরে ঢুকতে পেরেছেন।

ইতিমধ্যেই মন্ত্রীর বাড়ির সামনে জড়ো হয়েছেন তাঁর অনুরাগীরা। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে স্লোগান দিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন তারা। নিয়োগ দুর্নীতিতে মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানা যাচ্ছে।

ফিরহাদের বাড়িতে সিবিআই আধিকারিকরা ঢোকার কিছুক্ষণের মধ্যেই আর এক হেভিওয়েট তৃণমূল নেতা তথা কামারহাটির বিধায়ক মদন মিত্রের ভবানীপুরের বাড়িতে পৌঁছায় কেন্দ্রীয় সংস্থার আর একটি দল। মদন মিত্রও বাড়িতে রয়েছেন বলে জানা গেছে। তাঁকেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

ফিরহাদ, মদন ছাড়াও হালিশহর পুরসভার প্রাক্তন পুরপ্রধান অংশুমান রায় এবং কাঁচড়াপাড়া পুরসভার প্রাক্তন পুরপ্রধান সুদমা রায়ের বাড়িতেও সিবিআই তল্লাশি চলছে।

এর আগে গত ৫ অক্টোবর রাজ্যের খাদ্যমন্ত্রী রথিন ঘোষের বাড়িতে ১৯ ঘণ্টা তল্লাশি চালান আর এক কেন্দ্রীয় সংস্থা ইডির আধিকারিকরা। ওইদিন এই পুর নিয়োগ দুর্নীতিতে আরও ১২ জায়গায় তল্লাশি চালানো হয়।

ফিরহাদ হাকিম এবং মদন মিত্র
পুর নিয়োগ দুর্নীতিতে রাজ্যের খাদ্যমন্ত্রীর বাড়িতে হানা ইডির, তল্লাশি একাধিক পুরপ্রধানের বাড়িতেও

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in