TMC: ভোট আবহে পৃথক মামলায় শওকত এবং দেবরাজকে তলব CBI-র! হাজিরা এড়ালেন দুই তৃণমূল নেতাই

People's Reporter: কয়লা পাচার কাণ্ডে সিবিআই তলব করেছিল শওকত মোল্লাকে। দেবরাজ চক্রবর্তীকে প্রাথমিক নিয়োগ মামলায় তলব করা হয়েছিল। ভোটের কাজে ব্যস্ত থাকার কারণ দেখিয়ে তলব এড়িয়েছেন দুই তৃণমূল নেতাই।
শওকত মোল্লা এবং দেবরাজ চক্রবর্তী
শওকত মোল্লা এবং দেবরাজ চক্রবর্তী ছবি - সংগৃহীত

শনিবার শেষ দফায় নির্বাচন রাজ্যের ন’টি কেন্দ্রে। তার দু’দিন আগে কয়লা পাচার কাণ্ডে সিবিআই তলব করল ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লাকে। বুধবার নিজাম প্যালেসে তাঁকে হাজিরার নির্দেশ দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যদিও সিবিআইয়ের নোটিশে সাড়া দেননি তিনি। জানিয়েছেন, বর্তমানে ভোটের কাজে ব্যস্ত আছেন তিনি।

অভিযোগ, আসানসোলের কয়লা খনি থেকে অবৈধ ভাবে কয়লা তুলে নাকি পাঠানো হত দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন ইট ভাটায়। তার সঙ্গে শওকতের কোনও যোগ ছিল কি না, সেটাই খতিয়ে দেখতে চান তদন্তকারীরা। আগামী শনিবার দক্ষিণ ২৪ পরগণার বেশ কয়েকটি কেন্দ্রে ভোট। এই আবহে লোকসভা প্রচারের কর্মসূচি দেখিয়ে হাজিরা এড়িয়েছেন শওকত।

অন্যদিকে, বুধবার ফের প্রাথমিক নিয়োগ মামলায় সিবিআই তলব করেছে বিধাননগর পুরসভার কাউন্সিলর তথা তৃণমূল বিধায়ক অদিতি মুন্সীর স্বামী দেবরাজ চক্রবর্তীকে। বুধবার তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নোটিশ পাঠানো হলেও, সেই নোটিশে সাড়া দেননি দেবরাজ। জানিয়েছেন, ভোটের কাজে ব্যস্ত রয়েছেন তিনি।

প্রাথমিক নিয়োগ মামলায় গত বছর নভেম্বরে দেবরাজের বাড়িতে তল্লাশি অভিযান চালায় সিবিআই। সেই তল্লাশিতে নিয়োগ সংক্রান্ত বেশ কিছু নথি বাজেয়াপ্ত করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআই সূত্রে জানা যায়, তল্লাশি অভিযানে দেবরাজের কাছ থেকে টেটের কয়েকটি মার্কশিট এবং বদলির আবেদনপত্র পাওয়া গিয়েছিল।

এরপর চলতি বছর জানুয়ারি মাসে পরপর দু’বার দেবরাজকে তলব করেছিল সিবিআই। সেই দু’বারই সাড়া দিয়েছিলেন তিনি। মঙ্গলবার নোটিশ পাঠিয়ে বুধবার ফের তাঁকে তলব করে সিবিআই। ভোটের কাজের জন্য তলব এড়িয়েছেন তিনি। তবে আগামী ৪ জুন পর্যন্ত সময় চেয়ে নিয়েছেন।

শওকত মোল্লা এবং দেবরাজ চক্রবর্তী
Sheikh Shahjahan: ২৬১ কোটির সম্পত্তি! শাহজাহানের বিরুদ্ধে ইডির চার্জশিটে আর কী কী তথ্য?
শওকত মোল্লা এবং দেবরাজ চক্রবর্তী
144 in Kolkata: কলকাতার একাংশে দু'মাসের জন্য ১৪৪ ধারা জারি! কী ব্যাখ্যা কলকাতা পুলিশের?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in