মনীশ জৈনকে তলব CBI-র
মনীশ জৈনকে তলব CBI-রগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ফের শিক্ষা সচিব মনীশ জৈনকে তলব CBI-র

সিবিআই সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায় বলেছিলেন, তিনি কিছুই জানতেন না। সমস্ত ফাইলে সই করতেন মনীশ জৈনের কথায়।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে শিক্ষা সচিব মনীশ জৈনকে তলব করলো সিবিআই। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের অভিযোগের ভিত্তিতেই এই তলব বলে জানা যাচ্ছে।

CBI সূত্রে খবর, দুর্নীতির তদন্তে নেমে আরও বেশ কিছু তথ্য মিলেছে। যাতে যোগ রয়েছে মনীশ জৈনের। কার নির্দেশে তিনি এই কাজ করতেন? কোনো প্রশাসনিক কর্তা নাকি রাজনৈতিক নেতার নির্দেশে কাজ করতেন তাও জানতে চান আধিকারিকরা। ফাইলে সইয়ের বদলে কোনো আর্থিক লেনদেন হতো কিনা তা নিয়েও ধোঁয়াশায় সিবিআই। সমস্ত বিষয় জানতে আগামীকাল সকাল ১১টায় নিজাম প্যালেসে হাজিরা দিতে হবে মনীশ জৈনকে।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতিতে প্রায় এক বছর হচ্ছে জেলে রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁকে জিজ্ঞাসাবাদ করেই তৎকালীন শিক্ষা সচিব মনীশ জৈনের নাম উঠে এসেছিল। সিবিআই সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায় বলেছিলেন, তিনি কিছুই জানতেন না। সমস্ত ফাইলে সই করতেন মনীশ জৈনের কথায়। মনীশ জৈন বিভিন্ন সময় একাধিক ফাইল এনে সই করতে বলতেন আর পার্থবাবু সেই ফাইল না দেখেই সই করে দিতেন।

এর আগে জানুয়ারি মাসে মনীশ জৈনকে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করেছিলেন আধিকারিকরা। জেরা করা হয়েছিল বিকাশ ভবনে তল্লাশি অভিযান চালানোর সময়। সেই সময় একাধিক নথিও সংগ্রহ করেছিল সিবিআই। গত বছরেও নিজাম প্যালেসে তলব করা হয়েছিল মনীশ জৈনকে। ইডির চার্জশিটেও তাঁর নাম রয়েছে। তবে আসামি হিসেবে নয়।

মনীশ জৈনকে তলব CBI-র
Recruitment Scam: ইডির চার্জশিটে এবার শিক্ষা সচিব মনীশ জৈন সহ ৩ আমলার নাম, অস্বস্তিতে নবান্ন
মনীশ জৈনকে তলব CBI-র
WB Panchayat Polls: কোন জাদুতে ৮ ঘণ্টায় ৭ লক্ষ মনোনয়ন জমা নেবে নির্বাচন কমিশন - প্রশ্ন CPIM-এর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in