CBI: শহরে ফের অভিযানে নামলো CBI! কয়েকশ কোটির আর্থিক প্রতারণা কাণ্ডে নিউটাউন সহ একাধিক জায়গায় তল্লাশি

People's Reporter: দত্তাবাদের পাশাপাশি নিউটাউনের দুটি অভিজাত আবাসনে তল্লাশি চালায় কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। হাজরাতলা সংলগ্ন ওই বহুতলের ষষ্ঠতলে তল্লাশি চালায় সিবিআই।
নিউটাউনের অভিজাত আবাসনে সিবিআই তল্লাশি
নিউটাউনের অভিজাত আবাসনে সিবিআই তল্লাশিছবি - সংগৃহীত

প্রায় ৮০০ কোটি টাকার আর্থিক প্রতারণাকাণ্ডে সোমবার সকাল থেকেই শহরের একাধিক জায়গায় হানা দিল সিবিআই। নিউটাউন এবং সল্টলেকে তল্লাশি চালান কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা।

সোমবার সকালে একাধিক ভাগে বিভক্ত হয়ে তল্লাশি অভিযানে নামে সিবিআই। একদল যায় ১১৫ নম্বর দত্তাবাদ মেইন রোড এলাকায়। সেখানে সুপ্রিয় মল্লিক নামের এক রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অস্থায়ী কর্মীর বাড়িতে তল্লাশি চালানো হয়। বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদও করা হয় ওই ব্যক্তিকে।

দত্তাবাদের পাশাপাশি নিউটাউনের দুটি অভিজাত আবাসনে তল্লাশি চালায় কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। হাজরাতলা সংলগ্ন ওই বহুতলের ষষ্ঠতলে তল্লাশি চালায় সিবিআই। আরেকটি নিউটাউনের এপিজে আব্দুল কালাম কলেজের নিকটবর্তী আবাসনে চলে অভিযান।

বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে খবর, কালীপুজোর রাতে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাকাউন্ট থেকে প্রায় ৮০০ কোটি টাকা উধাও হয়ে যায়। সেই টাকা একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অ্যাকাউন্ট হোল্ডারদের অ্যাকাউন্টে ডিস্ট্রিবিউট হয়ে যায়। এখনও পর্যন্ত ৬০০ কোটি টাকারও বেশি টাকা উদ্ধার করা সম্ভব হয়েছে।

কিন্তু কীভাবে ঘটলো এই ঘটনা তা এখনও পরিষ্কার নয়। যে অ্যাকাউন্টগুলি থেকে এখনও টাকা উদ্ধার করা বাকি, সেই অ্যাকাউন্টগুলি থেকেই টাকা উদ্ধারের জন্য সিবিআই-র ব্যাঙ্ক ফ্রড শাখার তরফে বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে। বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে যে সমস্ত ইলেকট্রনিক্স গেজেটস উদ্ধার হচ্ছে তা বাজেয়াপ্ত করা হচ্ছে।

নিউটাউনের অভিজাত আবাসনে সিবিআই তল্লাশি
Train Accident: মুর্শিদাবাদে ট্রেন দুর্ঘটনার জের, সোমবার বাতিল একাধিক উত্তরবঙ্গগামী ট্রেন
নিউটাউনের অভিজাত আবাসনে সিবিআই তল্লাশি
Mamata Banerjee: সরকারি অনুষ্ঠানে মমতার পাশে অভিষেকের ছবি, শুরু বিতর্ক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in