'সুপ্রিম' ধাক্কা রাজ্যের! পুর নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্তই চলবে, নির্দেশ শীর্ষ আদালতের

সোমবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি মনোজ মিশ্র এবং বিচারপতি জেবি পারদিওয়ালার বেঞ্চে মামলাটির শুনানি হয়। তাঁরা বলেন, শিক্ষক এবং পুর নিয়োগ দুর্নীতির মধ্যে সংযোগ রয়েছে।
সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্টফাইল ছবি

পুর নিয়োগ দুর্নীতিতে সুপ্রিম কোর্টে ধাক্কা খেল রাজ্য সরকার। পুর নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্ত বন্ধ করার আবেদন খারিজ করে দিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। বহাল রইলো কলকাতা হাইকোর্টের রায়।

সোমবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি মনোজ মিশ্র এবং বিচারপতি জেবি পারদিওয়ালার বেঞ্চে মামলাটির শুনানি হয়। বেঞ্চ বলে, শিক্ষক এবং পুর নিয়োগ দুর্নীতির মধ্যে সংযোগ রয়েছে। কারণ দুই ক্ষেত্রেই অভিযুক্তরা এক। ওএমআর শীটও একই জায়গা থেকে জালিয়াতি করা হয়েছে। ফলে তদন্তের প্রয়োজন রয়েছে। সিবিআই এই নিয়ে তদন্ত করতে পারবে।

প্রসঙ্গত, শিক্ষক দুর্নীতির তদন্তে নেমে পুরসভার দুর্নীতি প্রকাশ্যে এসেছিল। শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীল পুরসভার দুর্নীতির সাথেও জড়িত বলে জানা গেছে। সেই সময় বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি সিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছিলেন। যার বিরোধিতা করে শীর্ষ আদালতে যায় রাজ্য। শীর্ষ আদালত এই মামলার বেঞ্চ বদলের নির্দেশ দেয়। মামলা যায় বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে। কিন্তু রায়ের কোনো পরিবর্তন হয়নি। সিবিআই তদন্তের নির্দেশ বহাল থাকে।

সিঙ্গেল বেঞ্চে ধাক্কা খেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিল রাজ্য। কিন্তু ডিভিশন বেঞ্চে মামলা চলাকালীনই সুপ্রিম কোর্টে ফের যায় রাজ্য। হাইকোর্টের ভর্ৎসনার মুখে পড়ে মামলা প্রত্যাহার করতে বাধ্য হয় রাজ্য। পরে ডিভিশন বেঞ্চও সিবিআই তদন্তের নির্দেশ বহাল রাখে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ফের সুপ্রিম কোর্টে গেলে সেখানেও ধাক্কা খেতে হলো রাজ্যকে।

সুপ্রিম কোর্ট
Transfer Scam: ‘পছন্দের’ স্কুলে বদলিতে নগদ লেনদেন? হাইকোর্টের অনুমতিতে ৩৪৪ জনকে তলব সিবিআইয়ের
সুপ্রিম কোর্ট
Chennai: আদানির বন্দর সম্প্রসারণের বিরুদ্ধে প্রতিবাদ বিশিষ্টদের, বিক্ষোভে সামিল সাধারণ নাগরিকরাও

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in