পার্থ চ্যাটার্জির বিধানসভা এলাকায় পোশাকের প্যাকেটে মিললো OMR শীট!

চুড়িদারের প্যাকেট থেকে ২০১৬, ২০১৮ সালের ওএমআর শীটগুলি বেড়িয়েছে। কিন্তু কী ভাবে একটি দোকানে এগুলি এল তা খতিয়ে দেখছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
পার্থ চ্যাটার্জির বিধানসভা এলাকায় পোশাকের প্যাকেটে মিললো OMR শীট!
ছবি - প্রতীকী

এবার পরীক্ষার্থীদের ওএমআর শীট মিললো চুড়িদারের প্যাকেটে। ঘটনাটি ঘটেছে তৃণমূলের প্রাক্তন মহাসচিব নিয়োগ দুর্নীতিতে বর্তমানে জেলবন্দী পার্থ চট্টোপাধ্যায়ের বিধানসভায় এলাকায়। ওএমআর শীটগুলি কলকাতা বিশ্ববিদ্যালয়ের কর্মী নিয়োগের পরীক্ষা সংক্রান্ত।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ওএমআর শীট বিকৃত করার খবর সকলেই জানেন। এই দুর্নীতিতেই জেলে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁরই বিধানসভা এলাকায় পোশাক বিক্রেতার দোকানে পাওয়া গেলো কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওএমআর শীট। এগুলি কোথা থেকে এলো তা এখনও জানা যাচ্ছে না।

সামনেই পয়লা বৈশাখ। বাঙালি এখন নতুন জামা-কাপড় কিনতে ব্যস্ত। বেহালার ১৪ নম্বর বাসস্ট্যান্ডের একটি পোশাকের দোকানেও পোশাক কেনার ভিড় ছিল। সেই সময়ই ওএমআর শীটটি নজরে পড়ে। চুড়িদারের প্যাকেটে ছিল ওএমআর শীটগুলি। এগুলো ২০১৬, ২০১৮ সালের ওএমআর শীট। কিন্তু কী ভাবে চুড়িদারের প্যাকেটে এগুলি এল তা খতিয়ে দেখছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পোশাক বিক্রেতা বলেন, 'উৎসবের মরশুম। একসাথে অনেক পোশাক কেনা হয়। পোশাকের ভাঁজ ঠিক রাখতে মাঝে কাগজ দেওয়া হয়। এক্ষেত্রেও কোনো ব্যতিক্রম হয়নি। পোশাকগুলি কেনা হয়েছিল নিউমার্কেট থেকে। ওখান থেকেই ওএমআর শীটগুলি দেওয়া হয়েছিল।'

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী পরীক্ষার ওএমআর শীট তিন বছর সংরক্ষণ করে রাখতে হয়। তারপর নষ্ট করে দেওয়া হয়। কিন্তু এই ওএমআর শীটগুলি খোলা বাজারে এইভাবে ঘুরে বেড়াচ্ছে কীভাবে? এর কোনও নির্দিষ্ট কারণ জানাতে পারেননি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে মার্চের মাঝামাঝি সময়ে অনুব্রত মণ্ডলের গড় বীরভূমের শান্তিনিকেতনে একটি কেকের দোকানে পাওয়া গিয়েছিল ওএমআর শীট। সেখানে কেকের মোড়ক হিসেবে ব্যবহার করা হয়েছিল ওএমআর শিটগুলি। 

পার্থ চ্যাটার্জির বিধানসভা এলাকায় পোশাকের প্যাকেটে মিললো OMR শীট!
পার্থ চট্টোপাধ্যায়ের নাম না করেই 'চোর তাড়াও, বেহালা বাঁচাও' পোস্টার CPIM-র
পার্থ চ্যাটার্জির বিধানসভা এলাকায় পোশাকের প্যাকেটে মিললো OMR শীট!
'সরকার বলে দেবে কোনটা ভুয়ো খবর? এর পরেও বলছেন গণতন্ত্র বিপদে নেই!’ কেন্দ্রের সমালোচনায় সিব্বল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in