Upper Primary Recruitment: আপাতত বন্ধ নিয়োগ, অভিযোগের নিষ্পত্তি করতে SSC-কে আরও সময় হাইকোর্টের

আদালতে স্কুল সার্ভিস কমিশনের তরফ থেকে জানানো হয়, ২৫ হাজারেরও বেশি অভিযোগ রয়েছে। গত ৩ মাসে মাত্র সাড়ে ৬ হাজার অভিযোগের নিষ্পত্তি করতে পেরেছে তাঁরা। বাকি অভিযোগ খতিয়ে দেখতে আরো সময় প্রয়োজন তাদের।
Upper Primary Recruitment: আপাতত বন্ধ নিয়োগ, অভিযোগের নিষ্পত্তি করতে SSC-কে আরও সময় হাইকোর্টের
কলকাতা হাইকোর্টফাইল ছবি

আপাতত বন্ধই থাকছে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। নিয়োগ সংক্রান্ত সমস্ত অভিযোগ খতিয়ে দেখতে স্কুল সার্ভিস কমিশনকে আরও তিন মাস সময় দিল কলকাতা হাইকোর্ট। ততদিন শুরু করা যাবে না নিয়োগ প্রক্রিয়া।

২০১৬ সালে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছিল স্কুল সার্ভিস কমিশন। কিন্তু নিয়োগ প্রক্রিয়া নিয়ে একাধিক অভিযোগ ওঠে। জল গড়ায় হাইকোর্ট পর্যন্ত। চলতি বছরের জুলাই মাসে হাইকোর্ট নির্দেশ দেয়, ৩ মাসের মধ্যে সচিব পদমর্যাদার আধিকারিকদের দিয়ে সমস্ত অভিযোগ খতিয়ে দেখে বিষয়টির নিষ্পত্তি করতে হবে।

আজ আদালতে স্কুল সার্ভিস কমিশনের তরফ থেকে জানানো হয়, ২৫ হাজারেরও বেশি অভিযোগ রয়েছে। গত ৩ মাসে মাত্র সাড়ে ৬ হাজার অভিযোগের নিষ্পত্তি করতে পেরেছে তাঁরা। বাকি অভিযোগ খতিয়ে দেখতে আরো সময় প্রয়োজন তাদের।

কমিশনের এই আর্জি মেনে নেয় বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। কমিশনকে আরও তিন মাস সময় দেওয়া হয়েছে। পাশাপাশি গ্রুপ এ পর্যায়ের আধিকারিকদের দিয়েও অভিযোগ খতিয়ে দেখা যেতে পারে বলে জানিয়েছে আদালত।

আগের নির্দেশ অনুযায়ী এই তিন মাসও বন্ধ থাকবে উচ্চ প্রাথমিকে নিয়োগ। ১৫ সপ্তাহ পর ফের এই মামলার শুনানি হবে। তখন পরবর্তী নির্দেশ দেওয়া হবে।

কলকাতা হাইকোর্ট
অপদার্থ কমিশন, কোন আধিকারিকরা চালান? - SSC-কে তীব্র ভর্ৎসনা হাইকোর্টের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in