অপদার্থ কমিশন, কোন আধিকারিকরা চালান? - SSC-কে তীব্র ভর্ৎসনা হাইকোর্টের

২০১৯ সালের ১ অক্টোবর ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করার নির্দেশ দেওয়া হলেও, আদালতের সেই নির্দেশ কেন মানা হয়নি তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। অবিলম্বে এই কমিশনকে খারিজ করা উচিত বলেও মন্তব্য করেছেন তিনি।
অপদার্থ কমিশন, কোন আধিকারিকরা চালান? - SSC-কে তীব্র ভর্ৎসনা হাইকোর্টের
কলকাতা হাইকোর্টফাইল ছবি

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলায় স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)-কে তীব্র ভর্ৎসনা করলো কলকাতা হাইকোর্ট। এসএসসি-কে অপদার্থ বলে মন্তব্য করেছে আদালত। কোন ধরনের আধিকারিকরা এই কমিশন চালায় বলেও প্রশ্ন করেছে আদালত।

উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে হাইকোর্টে একাধিক মামলা দায়ের হয়েছে। চাকরিপ্রার্থীরাই এই মামলা দায়ের করেছে। তাঁদের অভিযোগ, নিয়োগের জন্য ইন্টারভিউয়ের যে তালিকা প্রকাশ করা হয়েছে তা সঠিক নয়। অনেক বেশি নাম্বার পেয়েও তালিকায় নাম নেই অনেকের। এই পরিস্থিতিতে বুধবার নিয়োগের উপর স্থগিতাদেশ জারি করেছিল আদালত।

আজ এই সংক্রান্ত এক মামলার শুনানিতে কমিশনের তীব্র সমালোচনা করেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। ২০১৯ সালের ১ অক্টোবর ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করার নির্দেশ দেওয়া হলেও, আদালতের সেই নির্দেশ কেন মানা হয়নি তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। অবিলম্বে এই কমিশনকে খারিজ করা উচিত বলেও মন্তব্য করেছেন তিনি।

আজ দুপুর ২টার সময় এসএসসি-র চেয়ারম্যানকে সশরীরে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। কেন এতো অনিয়ম হয়েছে, সরাসরি প্রশ্ন করা হতে পারে চেয়ারম্যানকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in