TET: গীতাপাঠের দিনই হবে টেট, পরীক্ষার দিন বদল নিয়ে দিলীপ ঘোষের আর্জি খারিজ হাইকোর্টে

People's Reporter: তবে বিচারপতির তরফ থেকে জানানো হয়েছে, পরীক্ষার দিন পরিবর্তন সম্ভব নয়। মামলা হোক, পরে বিবেচনা করা হবে। পাশাপাশি, যানজট সমস্যাও দূর করতে হবে।
কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট ফাইল ছবি সংগৃহীত

১০ ডিসেম্বর টেট হওয়ার কথা থাকলেও শেষ মুহুর্তে দিন বদল করে করা হয় ২৪ ডিসেম্বর। আর এই দিনই বিগ্রডে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গীতাপাঠের কর্মসূচি। তাই টেট পরীক্ষার দিন বদলের জন্য কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করে মামলা করতে চেয়েছিলেন তিনি। তবে সেই মামলা শুনল না আদালত। জানিয়ে দেওয়া হল, টেট পরীক্ষার দিনক্ষণ পাল্টানো হবে না। তবে পরীক্ষার্থীরা যাতে কোনোভাবেই অসুবিধায় না পড়েন সেদিকে প্রশাসনকে নজর দিতে বলা হয়েছে।

আগামী ২৪ ডিসেম্বর রাজ্যের মোট ৭৭৩ টি কেন্দ্রে হবে টেট পরীক্ষা। তার মধ্যে কলকাতায় রয়েছে মোট ৫ টি কেন্দ্র। আর এইদিন বিগ্রেডে রয়েছে প্রধানমন্ত্রীর গীতাপাঠের পূর্বঘোষিত কর্মসূচি। তাই টেটের দিন বদলের জন্য কলকাতা হাইকোর্টের বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেছিলেন দিলীপ ঘোষ। তবে বিচারপতির তরফ থেকে জানানো হয়েছে, পরীক্ষার দিন পরিবর্তন সম্ভব নয়। মামলা হোক, পরে বিবেচনা করা হবে।

এদিন বিচারপতির পর্যবেক্ষণ, কলকাতা ছাড়া বাকি জায়গায় গীতাপাঠের কর্মসূচির প্রভাব পড়বে না। তবে যানজটের সমস্যা দূর করতে হবে, যাতে পরীক্ষার্থীরা কোনো সমস্যার মুখে না পড়েন। এদিন যাতে পর্যাপ্ত বাস চলে সেদিকেও নজর রাখতে হবে রাজ্যের পরিবহন দপ্তরকে।

উল্লেখ্য, শুধু দিলীপ ঘোষ নয়, এক পরীক্ষার্থীও পরীক্ষা পেছানোর দাবিতে মামলা করেছিলেন। তাঁর দাবি, তিনি গীতাপাঠ কর্মসূচিতে অংশ নেবেন। তবে আদালতে খারিজ হয়েছে সেই মামলাও।

এর আগে, গত ১০ ডিসেম্বর হওয়ার কথা ছিল টেট। দুপুর ১২ টা থেকে আড়াইটে অবধি ছিল টেট পরীক্ষা। তবে হঠাৎ করেই পর্ষদের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে পিছিয়ে দেওয়া হয় পরীক্ষার দিনক্ষণ। পরীক্ষার দিন বদল হলেও সময় পরিবর্তন করা হয়নি। ২৪ তারিখেও দুপুর ১২ টা থেকে শুরু হবে পরীক্ষা। কী কারণে টেটের দিন বদল করা হয়েছিল, তা জানা যায়নি।    

কলকাতা হাইকোর্ট
Parliament: সংসদে সাসপেনশনের রেকর্ড, সোম-এর পর মঙ্গলে সাসপেন্ড ৪৯, শীতকালীন অধিবেশনে মোট ১৪১

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in