রেড রোডে হলে নবান্নের সামনে নয় কেন? - সংগ্রামী যৌথ মঞ্চকে শর্তসাপেক্ষ ধর্নার অনুমতি আদালতের

People's Reporter: রাজশেখর মান্থা জানান, ধর্না কর্মসূচি হবে ৭২ ঘন্টার। ৩০০ জনের বেশি মানুষ এক সময়ে সেখানে উপস্থিত থাকতে পারবে না।
ফাইল চিত্র
ফাইল চিত্র গ্রাফিক্স - আকাশ নেয়ে

বকেয়া ডিএ-র দাবিতে নবান্নের সামনে বাসস্ট্যান্ডে ধর্না দিতে চান সংগ্রামী যৌথ মঞ্চ। কিন্তু পুলিশের তরফ থেকে মেলেনি অনুমতি। এরপর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় তারা। অবশেষে বৃহস্পতিবার শর্তাসাপেক্ষ ধর্না কর্মসূচির অনুমতি দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। তবে কিছু শর্ত আরোপ করা হয়েছে আদালতের তরফ থেকে।

এদিন মামলার শুনানি চলাকালীন বিচারপতি রাজশেখর মান্থা জানান, ধর্না কর্মসূচি হবে ৭২ ঘন্টার। ৩০০ জনের বেশি মানুষ এক সময়ে সেখানে উপস্থিত থাকতে পারবেন না। তবে এদিন আদালতের নির্দেশে আপত্তি তোলে রাজ্য সরকার। রাজ্যের দাবি, নবান্ন প্রশাসনিক কার্যালয়। কোনোভাবেই সেখানে কোনো কর্মসূচি করা যাবে না।

এরপর বিচারপতির পর্যবেক্ষণ, রেড রোডে বা যেখানে ১৪৪ ধারা জারি, সেখানে অনুমতি দেওয়া হলে নবান্নের সামনে কেন নয়। বিচারপতি মান্থার কথায় - ‘‘রেড রোডে র‌্যালি হচ্ছে। ১৪৪ ধারা যেখানে, সেখানে কর্মসূচির অনুমতি দিচ্ছেন। তা হলে নবান্নে দিচ্ছেন না কেন?’’ বিচারপতি আরও বলেন - ‘‘কে বলেছে ধর্না দিয়ে কাজ হয় না। স্কুলের চাকরিপ্রার্থীরা ধর্না দিচ্ছেন, সেখানে সরকারের প্রতিনিধি গিয়ে কথা বলছেন। যদি কাজ না হয়, তা হলে এমন করছেন কেন?’’ 

আদালতের অনুমতি মেলার পর সংগ্রামী যৌথ মঞ্চ তাদের এই কর্মসূচির দিনক্ষণ জানান। ডিএ-র দাবিতে আগামী ২২, ২৩ এবং ২৪ তারিখ তাদের কর্মসূচি। অর্থাৎ আগামী শুক্রবার থেকে রবিবার প্রর্যন্ত চলবে নবান্নের বাসস্ট্যান্ডের সামনে সংগ্রামী যৌথ মঞ্চের এই ধর্না কর্মসূচি।

ফাইল চিত্র
India Skills Report 24: ভারতে কাজ করার জন্য সবচেয়ে পছন্দের রাজ্য কেরালা - ইন্ডিয়া স্কিলস রিপোর্ট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in