Calcutta High Court: সাত মাস ধরে নিখোঁজ নাবালিকা, সিবিআই তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের

People's Reporter: আদালতের পক্ষ থেকে গত ১৫ জানুয়ারি সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছিল। পুলিশের হাতে মামলা থাকাকালীন দু’জন গ্রেফতার হয়েছিলেন।
 কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্টফাইল ছবি সংগৃহীত

বর্ধমানের খন্ডঘোষের এক নাবালিকা গত সাত মাস ধরে নিখোঁজ। সিআইডি তদন্তের পরেও খোঁজ মেলেনি নাবালিকা মেয়েটির। অবশেষে ওই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। আদালতের পর্যবেক্ষণ, গোটা ঘটনায় রাজ্য পুলিশের গাফিলতি রয়েছে। আগামী ১৩ মার্চ এই মামলার পরবর্তী শুনানি।

নাবালিকা নিখোঁজ মামলায় শাসকদলের বিধায়কদের জড়িত থাকার অভিযোগ উঠেছে। এই মামলার তদন্তে পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। পুলিশের হাতে মামলা থাকাকালীন দু’জন গ্রেফতার হয়েছিল। কিন্তু ৯০ দিনের মধ্যে চার্জশিট না দেওয়ায় পরের দিনই জামিন পেয়ে যায় দুই ধৃত। এরপর আদালতের পক্ষ থেকে গত ১৫ জানুয়ারি সিআইডি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল।

অভিযোগ ওঠে, জামিন পেয়ে যাওয়া ওই দু’জন স্থানীয় বিধায়কের ঘনিষ্ঠ। গোটা ঘটনায় শাসকদলের প্রভাবশালীদের হাত দেখছেন অভিযোগকারীরা। সিআইডি মামলা হাতে নেওয়ার পর থেকে এখনও পর্যন্ত কয়েক জনকে কেবল জিজ্ঞাসাবাদ করেছে, এর থেকে বেশি কোনও পদক্ষেপ নেয়নি।

হাইকোর্টের পর্যবেক্ষণ, ওই নাবালিকাকে ভিন রাজ্যে বা অন্য দেশে পাচার করে দেওয়া হতে পারে। সেটাও সিবিআই তদন্ত করবে বলে নির্দেশ আদালতের। আগামী ১৩ মার্চ মামলার পরবর্তী শুনানি। সে দিন সিবিআইকে তদন্তে অগ্রগতির রিপোর্ট দিতে হবে হাই কোর্টে।

 কলকাতা হাইকোর্ট
WB Budget 2024-25: লোকসভার আগে লক্ষীর ভান্ডারে বরাদ্দ বৃদ্ধি, বাজেটে ঘোষণা রাজ্য সরকারের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in