রাজ্যের আর্জি ফের খারিজ হাইকোর্টে, অভিষেকের অফিসের পাশ দিয়েই হবে চাকরিপ্রার্থীদের মিছিল

People's Reporter: থিয়েটার রোড এবং ক্যামাক স্ট্রিটের সংযোগস্থল থেকেই মিছিল শুরু করবেন চাকরিপ্রার্থীরা। নিজাম প্যালেস হয়ে রবীন্দ্র সদনের সামনে দিয়ে হাজরা মোড়ে শেষ হবে মিছিল।
অভিষেকের অফিসের পাশ দিয়ে যাবে চাকরিপ্রার্থীদের মিছিল
অভিষেকের অফিসের পাশ দিয়ে যাবে চাকরিপ্রার্থীদের মিছিলগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

অভিষেক ব্যানার্জির অফিসের পাশ দিয়েই মিছিল করবেন গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা। রাজ্যের আবেদন খারিজ করে এই নির্দেশই দিয়েছে কলকাতা হাইকোর্ট। ফলে চাকরিপ্রার্থীরা নির্বিঘ্নে ২৭ সেপ্টেম্বর মিছিল করতে পারবেন।

মঙ্গলবার গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের মিছিলের অনুমতি দিলেন বিচারপতি জয় সেনগুপ্ত। রাজ্যের পুনর্বিবেচনার আর্জি খারিজ করে তিনি জানান, পূর্বনির্ধারিত পথেই মিছিল হবে। রাজ্য সরকার যে স্কুলগুলির কথা উল্লেখ করে পড়ুয়াদের অসুবিধার কথা জানিয়েছে, সেগুলির কোনওটিই ক্যামাক স্ট্রিটের ওপরে নেই। ফলে মিছিলের কারণে পঠন পাঠন প্রভাবিত হবে এই যুক্তি ভিত্তিহীন। শান্তিপূর্ণ মিছিলের দায়িত্ব পুলিশ এবং আয়োজক উভয়কেই নিতে হবে।

হাইকোর্টের এই নির্দেশের পর ধরে নেওয়া হচ্ছে পূর্বপরিকল্পনা অনুযায়ী থিয়েটার রোড এবং ক্যামাক স্ট্রিটের সংযোগস্থল থেকেই মিছিল শুরু করবেন চাকরিপ্রার্থীরা। নিজাম প্যালেস হয়ে রবীন্দ্র সদনের সামনে দিয়ে হাজরা মোড়ে শেষ হবে মিছিল।

মামলাকারীদের আইনজীবী কৌস্তুভ বাগচী এই প্রসঙ্গে সাংবাদিকদের জানান, "প্রথমে কালীঘাট থেকে মিছিল করার কথা ছিল। কিন্তু অনুমতি না দেওয়ায় আমরা ক্যামাক স্ট্রিট বেছে নিয়েছিলাম। আদালত অনুমতিও দিয়েছিল। কিন্তু পুলিশ অনুমতি দিতে রাজি নয়। স্কুল পড়ুয়াদের কথা বলে মিছিল বন্ধ করতে চাইছিল। আসলে ওখানে এক জনের অফিস আছে সেই কারণেই হয়তো রাজ্য সরকার অনুমতি দিতে চাইছে না। কিন্তু আদালত রাজ্যের আবেদন খারিজ করে দিয়েছে।"

প্রসঙ্গত, ক্যামাক স্ট্রিটের সামনে দিয়েও মিছিল করার অনুমতি না পেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা। গত ২০ সেপ্টেম্বর আদালত নির্দেশ দিয়েছিল মিছিল হবে তবে শান্তিপূর্ণ ভাবে করতে হবে। কিন্তু রাজ্যের তরফে সেই নির্দেশের বিরোধিতা করে পুনর্বিবেচনার জন্য আবেদন জানানো হয়েছিল। রাজ্য দাবি করেছিল ট্র্যাফিকেরও সমস্যা হতে পারে মিছিলের জন্য। কিন্তু পূর্বের নির্দেশই বহাল রাখলেন বিচারপতি জয় সেনগুপ্ত।

অভিষেকের অফিসের পাশ দিয়ে যাবে চাকরিপ্রার্থীদের মিছিল
বকেয়া আদায়ে এরপর নবান্ন, হাইকোর্টেও যাবো - খেতমজুরদের সমাবেশ থেকে দুই সরকারের বিরুদ্ধেই লড়াইয়ের ডাক
অভিষেকের অফিসের পাশ দিয়ে যাবে চাকরিপ্রার্থীদের মিছিল
Abhishek Banerjee: এবার আদালতের নজরে অভিষেক ব্যানার্জির মা! ইডিকে সম্পত্তির হিসাব জমা করার নির্দেশ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in