তাপস রায়ের পাল্টা মুকুটমণি, মমতার মিছিলে তৃণমূলে যোগ রানাঘাটের বিজেপি বিধায়কের

People's Reporter: এবারের লোকসভা নির্বাচনে বিজেপির টিকিটে রানাঘাটের প্রার্থী হওয়ার ইচ্ছে ছিল মুকুটমণির। দিল্লিও গিয়েছিলেন তিনি। কিন্তু রানাঘাট থেকে প্রার্থী করা হয় বিদায়ী সাংসদ জগন্নাথ সরকারকে।
বিজেপিতে যোগ তাপস রায়ের (বামদিকে) এবং তৃণমূলে যোগ মুকুটমণি অধিকারীর
বিজেপিতে যোগ তাপস রায়ের (বামদিকে) এবং তৃণমূলে যোগ মুকুটমণি অধিকারীরছবি সংগৃহীত

৮ মার্চ শুক্রবার আর্ন্তজাতিক নারী দিবস। কিন্তু ওই দিন আবার শিবরাত্রিও। সেই কথা মাথায় রেখে একদিন আগেই নারী দিবস উপলক্ষে কলকাতায় পদযাত্রা করছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। কলেজ স্কোয়ার থেকে শুরু হয়ে এই মিছিল ধর্মতলায় শেষ হয়। সেখানে একটি সংক্ষিপ্ত সভাও করেন তিনি।

এই মিছিলে হাঁটেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তাঁর সাথেই হাঁটেন রানাঘাট দক্ষিণের বিজেপি বিধায়ক মুকুটমণি অধিকারী। মিছিল চলাকালীনই তৃণমূলে যোগ দেন তিনি। অভিষেকের হাত থেকে ঘাসফুলের পতাকা হাতে তুলে নেন তিনি। এরপর মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনেও তৃণমূলের পতাকা গ্রহণ করেন তিনি।

মঞ্চে দাঁড়িয়ে মুকুটমণি অধিকারী বলেন, "গত পাঁচ বছর ধরে যে বঞ্চনার শিকার হয়েছেন নদিয়ার মানুষ, যেভাবে সেখানে কোনও পরিষেবা দেওয়া হয়নি, তার সুবিচার করতেই মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আশীর্বাদধন্য হয়ে আমি তৃণমূলে যোগ দিচ্ছি, যাতে নদিয়াবাসীকে রাজনৈতিক হিংসা মুক্ত পরিবেশ দিতে পারি।"

এ ব্যাপারে বিজেপি পরিষদীয় দলের দাবি, বধূ নির্যাতনের অভিযোগে অভিযুক্ত মুকুটমণি অধিকারী। সেই অভিযোগে জেল হাজত থেকে বাচঁতে দলবদল করেছেন তিনি। তবে অন্য একটি সূত্র মারফত জানা গেছে, এবারের লোকসভা নির্বাচনে বিজেপির টিকিটে রানাঘাটের প্রার্থী হওয়ার ইচ্ছে ছিল মুকুটমণির। দিল্লিতে এই নিয়ে দরবারও করে এসেছিলেন তিনি। কিন্তু রানাঘাট থেকে প্রার্থী করা হয় বিদায়ী বিজেপি সাংসদ জগন্নাথ সরকারকে। সেই কারণেই দল ত্যাগ করেন মুকুটমণি।

উল্লেখ্য, বুধবার বিজেপিতে যোগদান করেন বরাহনগরের প্রাক্তন বিধায়ক তাপস রায়। তৃণমূলের সঙ্গে ২৩ বছরের সম্পর্ক সমাপ্ত করেন তিনি। গত সোমবার বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি।

এদিনের পদযাত্রায় মমতার সঙ্গে রয়েছেন জুন মালিয়া, নয়না গঙ্গোপাধ্যায়, লাভলি মৈত্র, অসীমা পাত্র, শশী পাঁজা, চন্দ্রিমা ভট্টাচার্য, সুষ্মিতা দেব, সাগরিকা ঘোষ। 

বিজেপিতে যোগ তাপস রায়ের (বামদিকে) এবং তৃণমূলে যোগ মুকুটমণি অধিকারীর
Tapas Roy: 'শান্তির বাংলা গড়তে' বিজেপিতে যোগ দিলেন তাপস রায়
বিজেপিতে যোগ তাপস রায়ের (বামদিকে) এবং তৃণমূলে যোগ মুকুটমণি অধিকারীর
Abhijit Ganguly: 'বিজেপির ক্ষমতায় আসা খুব দরকার', পদ্ম শিবিরে যোগ দিয়েই মন্তব্য অভিজিৎ গাঙ্গুলির
বিজেপিতে যোগ তাপস রায়ের (বামদিকে) এবং তৃণমূলে যোগ মুকুটমণি অধিকারীর
CPIM: নির্যাতিত মানুষের পাশে দাঁড়াতে বামেদের নয়া উদ্যোগ ‘জনতার কেসবুক’

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in