Anis Khan Case: পুলিশ থাকা স্বত্বেও ছাদ থেকে পড়ে মারা গেল? SIT রিপোর্ট নিয়ে প্রশ্ন হাইকোর্টের

সিটের রিপোর্টে উল্লেখ করা হয়েছে আনিস খান ছাদ থেকে পড়ে মারা গেছে। কিন্তু হাইকোর্টের প্রশ্ন - পুলিশ উঠে কী দেখল রিপোর্টে তার উল্লেখ নেই কেন?
Anis Khan Case: পুলিশ থাকা স্বত্বেও ছাদ থেকে পড়ে মারা গেল? SIT রিপোর্ট নিয়ে প্রশ্ন হাইকোর্টের
আনিস খান (ইনসেটে)ফাইল চিত্র

আনিস খান হত্যাকান্ডের তদন্তের জন্য রাজ্য পুলিশ বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছিল। ইতিমধ্যেই তাঁরা আদালতে রিপোর্ট পেশ করেছেন। সেই রিপোর্ট ঘিরে একাধিক জল্পনা শুরু হয়েছে। পুলিশ থাকা স্বত্বেও ছাদ থেকে কীভাবে পড়ে মারা গেল আনিস? আনিস মামলার শুনানির সময় প্রশ্ন তুলল কলকাতা হাইকোর্ট। আজ বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চে ছিল এই শুনানি।

সিটের রিপোর্টে উল্লেখ করা হয়েছে আনিস খান ছাদ থেকে পড়ে মারা গেছে। কিন্তু হাইকোর্টের প্রশ্ন - পুলিশ উঠে কী দেখল রিপোর্টে তার উল্লেখ নেই কেন? আনিস খানের বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে তাকে আগে থেকে নোটিশ দেওয়া হয়েছে কিনা এইসব তথ্যও সিটের কাছে জানতে চায় হাইকোর্ট।

প্রসঙ্গত, সিটের রিপোর্ট নিয়ে সন্তুষ্ট নয় আনিসের পরিবারও। আনিসের বাবা বারবার দাবি করেছেন পুলিশ তাঁর ছেলেকে খুন করেছে। একাধিকবার তিনি হাইকোর্টের নজরদারিতে সিবিআই তদন্তের দাবি করেছেন। সিট তাঁদের কোনও তথ্য দিচ্ছে না বলেও অভিযোগ করেছিলেন আনিস খানের বাবা।

সিটের রিপোর্টের ওপর ভিত্তি করে আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য আদালতের কাছে কিছু তথ্য দেন। তাঁকে বলতে শোনা যায়, আনিস খান যদি পুলিশ রেডের সময় মারা যায় তাহলে সুপ্রিম কোর্টের বিচারে খুন বলে বিবেচিত হবে। আইনজীবী জানান হিজাব নিয়ে ফেসবুকে পোস্ট করেছিল আনিস। যার জেরে তাকে পুলিশ থানায় নিয়ে যেতে এসেছিল। তাঁর দাবি, এই নির্দেশ দেন পুলিশ সুপার।

অন্যদিকে রাজ্যের আইনজীবী বলেন রাজ্য তার দায়িত্ব যথাযথ পালন করেছে। আদালতে পলিগ্রাফি টেস্টের কথা উঠতে তিনি জানান, পশ্চিমবঙ্গে পলিগ্রাফি টেস্টের কোনও ব্যবস্থা নেই।

আনিস খান (ইনসেটে)
Anis Khan Case: 'পুলিশের প্রতি আমাদের ভরসা নেই' - বাড়িতে সিসি ক্যামেরা লাগালেন আনিসের বাবা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.