নিয়োগে দুর্নীতির অভিযোগ, নার্সিং চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ২য় দিনেও উত্তাল সল্টলেক চত্বর

ধাক্কাধাক্কির ফলে ব্যারিকেডের সামনে পড়ে যান এক পুলিশকর্মী। অবৈধ জমায়েত করা হয়েছে এই অভিযোগে পুলিশ চাকরিপ্রার্থীদের বারবার সরে যেতে বলে।
নিয়োগে দুর্নীতির অভিযোগ, নার্সিং চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ২য় দিনেও উত্তাল সল্টলেক চত্বর
ফাইল চিত্র -

সোমবারের পর মঙ্গলবারও উত্তাল হয়ে উঠলো স্বাস্থ্য ভবনের লাগোয়া চত্বর। নার্সিং নিয়োগে দুর্নীতির প্রতিবাদ জানিয়ে এদিনও সল্টলেকে স্বাস্থ্যভবনের সামনে জমায়েত হন ক্ষুব্ধ চাকরিপ্রার্থীরা। আন্দোলনরত চাকরিপ্রার্থীদের রাস্তা থেকে সরে যাওয়ার জন্য পুলিশ মাইকিং করে। কিন্তু পুলিশের সাথে তুমুল ধস্তাধস্তি শুরু হয় বিক্ষোভকারীদের। ধাক্কাধাক্কির ফলে ব্যারিকেডের সামনে পড়ে যান এক পুলিশকর্মী।

আরও জানা গেছে, পরিস্থিতি ক্রমশ জটিল হওয়ার ফলে পুলিশ তাঁদের বলপূর্বক সরিয়ে দেয়। যদিও তার আগেই ব্যারিকেড ভেঙে চাকরিপ্রার্থীরা স্বাস্থ্যভবনের ভিতর প্রবেশ করে। এর মধ্যেই আন্দোলনরত একজন অসুস্থ হয়ে পড়ার ফলে স্বাস্থ্য ভবনের এক আধিকারিকের তরফে চিকিৎসার জন্য তাঁকে ভিতরে নিয়ে যাওয়া হয়।

রাজ্যে স্কুল সার্ভিস কমিশন নিয়োগে দুর্নীতির পাশাপাশি এবার প্রকাশ্যে এসেছে নার্সিং নিয়োগে দুর্নীতির ঘটনা। এর আগে সোমবার স্বাস্থ্যভবনের লাগোয়া হেলথ রিক্রুট্মেন্ট বোর্ডের সামনে দফায় দফায় বিক্ষোভ দেখান ক্ষুব্ধ চাকরিপ্রার্থীরা। বিক্ষোভের জেরে সল্টলেক উত্তাল হয়ে উঠলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য মাইকিং শুরু করে রিক্রুটমেন্ট বোর্ডের আধিকারিক ও পুলিশ। তবে কোনোভাবেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

আজ বিক্ষোভের দ্বিতীয় দিনে সেই একই চিত্র দেখা গেল স্বাস্থ্য ভবনের সামনে। চাকরিপ্রার্থীদের বক্তব্য, ২০১৮-২০ সালের মধ্যে পাশ করা চাকরিপ্রার্থীরা এখনও চাকরি না পেলেও '২১ সালে যারা পাশ করেছে তাঁদের চাকরি দেওয়া হয়েছে। তাঁদের আরও অভিযোগ, নিয়োগের জন্য যে প্যানেল তৈরি হয়েছিল সেখানে এমন অনেকের নাম রয়েছে যারা রেজিস্ট্রেশন করায়নি। শুধু তাই নয় বয়সসীমার উর্ধ্বে উঠে অনেকের চাকরি হয়েছে। এমনকি কম নম্বর পেয়েছ এমন অনেকেরই চাকরি হয়েছে বলে অভিযোগ।

এ প্রসঙ্গে সিপিআই(এম) নেতা সুজন চক্রবর্তী বলেন, "যা চলছে পশ্চিমবাংলায় খুব বিপজ্জনক কাজ হচ্ছে। নার্সিং মেয়েদের উপর যেভাবে অত্যাচার হচ্ছে গতকাল হয়েছে, আজও হয়েছে। আমরা তাঁর তীব্র নিন্দা করছি। মনে হচ্ছে রাজ্যে শাসক বলে কেউ নেই, সরকার বলে কেউ নেই। আছে চোখ রাঙানো একটা বাহিনী। যারা শুধু মারতে জানে, যারা কিছু করতে জানে না।"

তিনি আরও বলেন - "নার্সিং-এর মেয়েদের দাবি ও আন্দোলন যথার্থ। স্বাস্থ্যমন্ত্রী এবং পুলিশমন্ত্রী মুখ্যমন্ত্রী নিজেই। ... আমরা এই আন্দোলনকে সংহতি জানাচ্ছি।"

নিয়োগে দুর্নীতির অভিযোগ, নার্সিং চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ২য় দিনেও উত্তাল সল্টলেক চত্বর
ফের নিয়োগে দুর্নীতি! SSC-র পর এবার বিক্ষোভে নার্সিং চাকরিপ্রার্থীরা, সল্টলেকে ধুন্ধুমার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in