ফের নিয়োগে দুর্নীতি! SSC-র পর এবার বিক্ষোভে নার্সিং চাকরিপ্রার্থীরা, সল্টলেকে ধুন্ধুমার

২০১৮-২০ সালের মধ্যে পাশ করা চাকরিপ্রার্থীরা এখনও চাকরি না পেলেও '২১ সালে যারা পাশ করেছে তাঁদের চাকরি দেওয়া হয়েছে বলেই অভিযোগ চাকরিপ্রার্থীদের।
ফের নিয়োগে দুর্নীতি! SSC-র পর এবার বিক্ষোভে নার্সিং চাকরিপ্রার্থীরা, সল্টলেকে ধুন্ধুমার
ছবি - নিজস্ব

শিক্ষক নিয়োগে দুর্নীতি নিয়ে তোলপাড় রাজ্য। ইতিমধ্যেই বিক্ষোভ আন্দোলনে সামিল হয়েছেন SSC প্রার্থীরা। এরই মধ্যে গোদের উপর বিষফোঁড়া হয়ে এলো নার্সিং।এসএসসি-র পর এবার নার্সিং নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠল। হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের সামনে দফায় দফায় বিক্ষোভ দেখালেন চাকরিপ্রার্থীরা।

বিক্ষোভের জেরে সল্টলেক উত্তাল হয়ে উঠলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য মাইকিং শুরু করে রিক্রুটমেন্ট বোর্ডের আধিকারিক ও পুলিশ। তবে কোনোভাবেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় না।

নার্সিং নিয়োগে দুর্নীতির অভিযোগে সল্টলেক চত্বরে বিক্ষোভরত চাকরিপ্রার্থীরা বলেন, ২০১৮-২০ সালের মধ্যে পাশ করা চাকরিপ্রার্থীরা এখনও চাকরি না পেলেও '২১ সালে যারা পাশ করেছে তাঁদের চাকরি দেওয়া হয়েছে। কোভিড পরিস্থিতিতে পাশ করায় তাঁদের প্রাপ্ত নম্বর অনেক বেশি। যার ফলে আরও বেশি চিন্তায় ভুগছে বিগত কয়েক বছরের চাকরিপ্রার্থীরা।

তাঁদের আরও অভিযোগ, নিয়োগের জন্য যে প্যানেল তৈরি হয়েছিল সেখানে এমন অনেকের নাম রয়েছে যারা রেজিস্ট্রেশন করায়নি। শুধু তাই নয় বয়সসীমার উর্ধ্বে উঠে অনেকের চাকরি হয়েছে। এমনকি কম নম্বর পেয়েছ এমন অনেকেরই চাকরি হয়েছে বলে অভিযোগ।

সূত্রের খবর অনুযায়ী, লাগাতার আন্দোলনের ফলে পরিস্থিতি আরও জটিল হতে শুরু করলে বোর্ডের তরফে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে আসেন সেক্রেটারি নগেন্দ্রনাথ দত্ত। তিনি বলেন, বিষয়টা তাঁদের হাতে নেই। স্বাস্থ্যভবনের নির্দেশ অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে। এই ঘটনার পরই অশান্তি তীব্র আকার নেয়। বিক্ষুব্ধ প্রার্থীরা বচসায় জড়িয়ে পড়ে।

এরপরে ঘটনাস্থলে পৌঁছয় বিধাননগর পুলিশ কমিশনারেট। পুলিশের সাথে ধস্তাধস্তির ফলে এবং টানা বিক্ষোভের জেরে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। বিক্ষোভকারীদের একাংশ অভিযোগ, পুলিশের তরফে তাঁদের সঙ্গে যথেষ্ট দুর্ব্যবহার করা হয়েছে। যদিও এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলেই দাবি করেছে পুলিশ। অন্যদিকে দাবি না মানা পর্যন্ত আন্দোলন জারি রাখার সিদ্ধান্ত নিয়েছে চাকরিপ্রার্থীরা।

ফের নিয়োগে দুর্নীতি! SSC-র পর এবার বিক্ষোভে নার্সিং চাকরিপ্রার্থীরা, সল্টলেকে ধুন্ধুমার
TMC: পার্থ চট্ট্যোপাধ্যায়ের নাম করে লক্ষাধিক টাকা তছরুপ, ফেরার তৃণমূল নেতা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in