'অনেক কাজ, এখনই শুনতে পারব না', অভিষেকের জরুরি শুনানির আবেদন গ্রহণ করলো না প্রধান বিচারপতির বেঞ্চও

ডিভিশন বেঞ্চের পর প্রধান বিচারপতির বেঞ্চেও ধাক্কা খেলেন অভিষেক ব্যানার্জি। জরুরি ভিত্তিতে তাঁর আবেদন শুনতে রাজি হল না কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ।
অভিষেক বন্দ্যোপাধ্যায়
অভিষেক বন্দ্যোপাধ্যায়গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ডিভিশন বেঞ্চের পর প্রধান বিচারপতির বেঞ্চেও ধাক্কা খেলেন অভিষেক ব্যানার্জি। জরুরি ভিত্তিতে তাঁর আবেদন শুনতে রাজি হল না কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। অমৃতা সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে প্রথমে ডিভিশন বেঞ্চ এবং তারপর প্রধান বিচারপতির বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

অন্যান্য একাধিক মামলা আজ পূর্বনির্ধারিত থাকায় অভিষেক ব্যানার্জির আবেদন জরুরি ভিত্তিতে শুনতে রাজি হয়নি বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। ডিভিশন বেঞ্চ জানিয়েছে, ‘‘পূর্বনির্ধারিত অনেক মামলা রয়েছে। রায় ঘোষণা করতে হবে। সেগুলো সাইটে আপলোডের কাজ রয়েছে। আমাদের অনেক কাজ, এখনই মামলা শুনতে পারব না। গ্রীষ্মের ছুটির পর আদালত খুললে সম্ভব হবে।’’

উল্লেখ্য, সোমবার থেকে হাই কোর্টে গ্রীষ্মের ছুটি পড়বে। তার আগে শনি এবং রবিবার সাধারণ ছুটি। তাই আজ অর্থাৎ শুক্রবার একাধিক মামলার শুনানি রয়েছে।

অভিষেকের আইনজীবীদের অবকাশকালীন বেঞ্চে যাওয়ার পরামর্শ দিয়েছেন বিচারপতি সুব্রত তালুকদার।

ডিভিশন বেঞ্চে মামলার শুনানি না হওয়ায় তা প্রধান বিচারপতর এজলাসে আসে। কিন্তু সেখানেও ধাক্কা খান অভিষেক। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের বেঞ্চও মামলাটি জরুরি ভিত্তিতে শুনতে রাজি হয়নি। প্রধান বিচারপতিও অবকাশকালীন বেঞ্চে যাওয়ার পরামর্শ দিয়েছেন অভিষেককে।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই এবং ইডি - বৃহস্পতিবার এই নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। পাশাপাশি অভিষেক এবং কুন্তল ঘোষ - দু’জনকেই ২৫ লক্ষ টাকা করে মোট ৫০ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। জরিমানার টাকা অবিলম্বে হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বিচারপতি সিনহার এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক এবং কুন্তল।

অভিষেক বন্দ্যোপাধ্যায়
বিচারপতি সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাচ্ছেন অভিষেক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in