বিচারপতি সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাচ্ছেন অভিষেক

তৃণমূলের নবজোয়ার কর্মসূচির জন্য এই মুহূর্তে দুর্গাপুরে রয়েছেন অভিষেক। সেখানেই তিনি হাইকোর্টের নির্দেশের কথা শোনেন। সেখানেই আইনজীবীদের সঙ্গে একদফা আলোচনা সেরে ফেলেছেন তিনি।
বিচারপতি সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাচ্ছেন অভিষেক
বিচারপতি সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাচ্ছেন অভিষেকগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বিচারপতি অমৃতার সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এমনটাই জানা গিয়েছে। ইতিমধ্যে শীর্ষ আদালতে যাওয়ার প্রস্তুতিও শুরু করে দিয়েছেন তিনি বলে জানা গিয়েছে।

তৃণমূলের নবজোয়ার কর্মসূচির জন্য এই মুহূর্তে দুর্গাপুরে রয়েছেন অভিষেক। সেখানেই তিনি হাইকোর্টের নির্দেশের কথা শোনেন। এরপরই নির্দেশকে চ্যালেঞ্জ জানানোর সিদ্ধান্ত নেন তিনি। তৃণমূল সূত্রে খবর, দুর্গাপুর থেকেই আইনজীবীদের সঙ্গে একদফা আলোচনা সেরে ফেলেছেন অভিষেক। ঠিক হয়েছে, রায়ের প্রতিলিপি হাতে পাওয়ার পর তা খতিয়ে দেখা হবে। এবং তারপর সুপ্রিম কোর্টে আবেদন জানানো হবে।

বৃহস্পতিবার বিচারপতি অমৃতা সিনহার নির্দেশে তীব্র অস্বস্তিতে পড়েন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিয়োগ দুর্নীতিতে কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি এবং সিবিআই। এমন নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা।

শুধু তাই নয়, কুন্তল এবং অভিষেক - দু’জনকেই ২৫ লক্ষ টাকা করে মোট ৫০ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি সিন‌হা। জরিমানার টাকা অবিলম্বে হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি সিনহা বলেন, “সিবিআই এবং ইডি তদন্ত চালিয়ে নিয়ে যাবে। আগামী ৯ জুন দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে আদালতে তদন্তে রিপোর্ট জমা দিতে হবে।”

এই নির্দেশের বিরুদ্ধেই শীর্ষ আদালতের দ্বারস্থ হচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in