অভিষেকের আপ্ত সহায়কের আবেদনে সাড়া দিল না হাইকোর্ট! রক্ষাকবচের আর্জি খারিজ বিচারপতির

People's Reporter: বিচারপতি তীর্থঙ্কর ঘোষ বলেন, এখনই কোনও রক্ষাকবচ পাবেন না সুমিত রায়। ইডি যদি কড়া পদক্ষেপ গ্রহণ করে তার বিরুদ্ধে অবশ্যই তিনি আদালতে আসতে পারেন।
অভিষেকের আপ্ত সহায়কের রক্ষাকবচের আবেদন খারিজ
অভিষেকের আপ্ত সহায়কের রক্ষাকবচের আবেদন খারিজছবি - সংগৃহীত

অভিষেক ব্যানার্জির আপ্ত সহায়ক সুমিত রায়ের রক্ষাকবচের আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। বিচারপতির তীর্থঙ্কর ঘোষ সুমিতের আর্জি খারিজ করে দিয়েছেন। এই মামলার পরবর্তী শুনানি ৪ ডিসেম্বর।

সোমবার শুনানি চলাকালীন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ বলেন, এখনই কোনও রক্ষাকবচ পাবেন না সুমিত রায়। ইডি যদি কড়া পদক্ষেপ গ্রহণ করে তাঁর বিরুদ্ধে অবশ্যই তিনি আদালতে আসতে পারেন। সেক্ষেত্রে কোনও বাধা নেই। আগামী ৩০ নভেম্বরের মধ্যে ইডিকে হলফনামা জমা দেওয়ার নির্দেশও দিয়েছেন বিচারপতি।

বিচারপতি আরও বলেন, অভিষেক ব্যানার্জির মামলাটি ছিল কুন্তল ঘোষের লেখা চিঠি প্রসঙ্গে। কিন্তু সুমিতের তা নয়। ফলে আদালত কোনও রক্ষাকবচ দেওয়ার প্রয়োজন মনে করছে না।

প্রসঙ্গত, ইডির নোটিশকে চ্যালেঞ্জ করে আদালতে রক্ষাকবচের আবেদন করেছিলেন সুমিত রায়। তাঁর বক্তব্য ছিল, অভিষেক ব্যানার্জিকে রক্ষাকবচ দেওয়া হয়েছে। একইভাবে তাঁকেও রক্ষাকবচ দেওয়া হোক। শুক্রবার এই আবেদন জানিয়ে বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেছিলেন তিনি। দ্রুত শুনানিরও আর্জি জানিয়েছিলেন। কিন্তু আদালতের রায়ে বিশেষ কিছু সুবিধা পেলেন না অভিষেকের আপ্ত সহায়ক।

অন্যদিকে, আজই সল্টলেকে সিজিও কমপ্লেক্সে ইডি দপ্তরে হাজিরা দিয়েছেন সুমিত রায়। নিয়োগ দুর্নীতি সম্পর্কে তিনি কোনো তথ্য জানেন কিনা, আর্থিক লেনদেন সম্পর্কে ওয়াকিবহাল কিনা এবং লিপস অ্যান্ড বাউন্ডস কোম্পানি সম্পর্কে তথ্য জানতে তলব করা হয়েছে অভিষেক ব্যানার্জির আপ্ত সহায়ককে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁকে জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছেন ইডি আধিকারিকরা।

অভিষেকের আপ্ত সহায়কের রক্ষাকবচের আবেদন খারিজ
রেশন দুর্নীতিকাণ্ডে ধৃত বাকিবুরের বাড়ি থেকে উদ্ধার শতাধিক সরকারি স্ট্যাম্প, নেপথ্যে প্রভাবশালী যোগ?
অভিষেকের আপ্ত সহায়কের রক্ষাকবচের আবেদন খারিজ
Global Hunger Index 23: বিশ্ব ক্ষুধা সূচকে ৪ ধাপ নেমে ভারত ১১১তম, ‘ত্রুটিপূর্ণ হিসেব’ দাবি দিল্লির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in