SSKM: রাজ্যের প্রভাবশালী অভিযুক্তদের আশ্রয়স্থল এসএসকেএম! দায়ের হল জনস্বার্থে মামলা

People's Reporter: আইনজীবী দাবি করেছেন, ওই হাসপাতালে চিকিৎসার নামে ভণ্ডামী হচ্ছে। প্রভাবশালীরা বেড দখল করে রয়েছে। প্রয়োজনীয়রা চিকিৎসা পাচ্ছে না।
SSKM: রাজ্যের প্রভাবশালী অভিযুক্তদের আশ্রয়স্থল এসএসকেএম! দায়ের হল জনস্বার্থে মামলা
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

রাজ্যের প্রভাবশালী অভিযুক্তদের আশ্রয়স্থল এখন কলকাতার এসএসকেএম (SSKM) হাসপাতাল। এই অভিযোগ তুলে বুধবার কলকাতা হাইকোর্টে দায়ের করা হল জনস্বার্থ মামলা। মামলাকারীর অভিযোগ, অভিযুক্তরা প্রয়োজন ছাড়া হাসপাতালে বেড দখল করে রাখছে। যার ফলে বেড পাচ্ছে না প্রকৃত রোগীরা। জানুয়ারির প্রথম সপ্তাহে এই মামলার শুনানির সম্ভবনা রয়েছেক

মূলত অভিযোগ, কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রকে চিকিৎসার প্রয়োজন ছাড়াই হাসপাতালে রেখে দেওয়া হয়েছে। তিনি হাসপাতালে বেশ আরামেই দিন কাটাচ্ছেন। সূত্রের খবর অনুযায়ী, সুজয়কৃষ্ণ ভদ্রের মানসিক চাপ ছাড়া আর কোনো সমস্যা নেই। কালীঘাটের কাকুর মেডিকেল রিপোর্ট তলব করেছে ইডি।

আদালতের হস্তক্ষেপ চেয়ে হাসপাতালের বিরুদ্ধে দায়ের হয়েছে জনস্বার্থে মামলা। মামলাটি করেছেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। আদালতে জমা পরা সেই হলফনামাতে আইনজীবী দাবি করেছেন, ওই হাসপাতালে চিকিৎসার নামে ভণ্ডামী হচ্ছে। প্রভাবশালীরা বেড দখল করে রয়েছে।

মামলাকারীর আবেদন, হাসপাতালে ভর্তি প্রভাবশালী অভিযুক্তদের মেডিকেল রিপোর্ট যেন প্রকাশ্যে আনা হয়। ইডি ও সিবিআইদেরকে রিপোর্ট প্রকাশ্যে আনার আবেদন করা হয়েছে। আবেদনকারী জানিয়েছেন, এই মামলাটি বৃহত্তর জনস্বার্থে করা হয়েছে। পাশাপাশি, তিনি জানিয়েছেন, বেশিরভাগ মানুষই জানে কেন এই রকম দুর্নীতি হচ্ছে।

তাঁর দাবি, হাসপাতাল মানুষের জন্য। সেখানে যেন সবাই সমান চিকিৎসা পায়। জানুয়ারির প্রথম সপ্তাহে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির সম্ভবনা রয়েছে।

SSKM: রাজ্যের প্রভাবশালী অভিযুক্তদের আশ্রয়স্থল এসএসকেএম! দায়ের হল জনস্বার্থে মামলা
TET: গীতাপাঠের দিনই হবে টেট, পরীক্ষার দিন বদল নিয়ে দিলীপ ঘোষের আর্জি খারিজ হাইকোর্টে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in