'লাখ লাখ চাকরির মধ্যে ৫০-১০০ টা ভুল হতেই পারে' - বিধানসভায় মন্তব্য মমতা ব্যানার্জীর

মুখ্যমন্ত্রীর কথায় - “আমি কারও চাকরি খাইনি”। আরও বিতর্ক উস্কে তিনি বলেন, যাদের চাকরি যাবে তাদের বিজেপি বিধায়কদের বাড়ি পাঠিয়ে দেব।
'লাখ লাখ চাকরির মধ্যে ৫০-১০০ টা ভুল হতেই পারে' - বিধানসভায় মন্তব্য মমতা ব্যানার্জীর
মমতা ব্যানার্জীফাইল ছবি

নিয়োগ দুর্নীতি নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন মমতা ব্যানার্জী। বিধানসভায় তিনি বলেন, আমি কারও চাকরি খাইনি। পাশাপাশি তিনি বলেন, লাখ লাখ চাকরির মধ্যে ৫০-১০০ টা ভুল হতেই পারে।

সোমবার বিধানসভায় কার্যত বিরোধী দলনেতাকে একের পর এক আক্রমণ করেন তিনি। শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে একেই রাজ্যের হাল টালমাটাল। আজ বিধানসভা চলাকালীন তাঁকে বলতে শোনা যায়, “আমি কারও চাকরি খাইনি”। আরও বিতর্ক উস্কে তিনি বলেন, যাদের চাকরি যাবে তাদের বিজেপি বিধায়কদের বাড়ি পাঠিয়ে দেব।

সেই সাথে নাম না করে রাজ্যের বিরোধী দলনেতাকে আক্রমণ করলেন। তিনি বলেন, ‘মেদিনীপুরের চাকরি কীভাবে নিয়ে গিয়েছো আমরা জানি। পুরুলিয়ার চাকরি কীভাবে মেদিনীপুরে নিয়ে গিয়েছিলে?’ বিধানসভায় শুভেন্দু অধিকারীকে ‘দাদামণি’ বলে তাঁর উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দেন। মুখ্যমন্ত্রী বলেন, ‘দাদামণি আপনি যাদের চাকরি দিয়েছিলেন, তাদের চাকরি থাকবে তো?’

এদিন তিনি আরও বলেন, ১৭ হাজার লোকের চাকরি গেলে, আপনাদের বাড়িতে ধর্না দিতে পাঠাব। মমতা ব্যানার্জীর এহেন মন্তব্যের জেরে শুরু হয়ে গেছে রাজনৈতিক চাপানউতোর।

শুভেন্দু অধিকারী জানান, কোথাকার চাকরি কোথায় গেছে তা ভাইপো ভালো করে জানবে। পাশাপাশি তিনি বলেন, নিয়োগ দুর্নীতি নিয়ে যা বলা হচ্ছে তাঁর বিরুদ্ধে সবটাই ভুয়ো। তৃণমূলে থাকাকালীন তিনি কখনও একটা ব্ল্যাকবোর্ডও শিক্ষামন্ত্রীর কাছে থেকে চাননি।

এই প্রসঙ্গে বাম নেতা সুজন চক্রবর্তী বলেন - "গত ১০ বছরে পশ্চিমবঙ্গে নিয়োগের নামে দুর্নীতি হয়েছে এবং যা নিয়োগ হয়েছে তার ৮০ ভাগ দুর্নীতি। সেটা তথ্যে প্রমাণিত। এমনকি বাগ কমিটির রিপোর্টেও তার প্রমাণিত। তারপরেও উনি কী ভাবে লম্বা লম্বা কথা বলেন কীকরে আমি জানি না।"

পাশাপাশি বাম আমলে নিয়োগে দুর্নীতির প্রসঙ্গে তিনি মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন। তিনি বলেন - "পশ্চিমবঙ্গে বাম আমলে যদি নিয়োগের ক্ষেত্রে অভিযোগ থাকে, বিধানসভায় অন রেকর্ড বলেছিলাম তাহলে কমিশন করুক। উনি তো ১১ বছরে বহু কমিশন করেছেন। একটা কমিশন করুক না, করে বলুক না। যা নিজে করেন অসত্যতা এবং দুর্নীতি সেটা অন্য কারুর ঘারে ফেলে দেওয়াটা উচিত না, বেঠিক।"

মমতা ব্যানার্জী
SSC Scam: কমিশনের আধিকারিক নিজের বোনকে চাকরি পাইয়ে দিয়েছেন! বিস্ফোরক অভিজিৎ গঙ্গোপাধ্যায়

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in